Volvo XC90: এয়ার ক্লিনার প্রযুক্তির সাথে ভলভো বাজারে আনল নতুন গাড়ি

ভারতের বাজারে Volvo XC90-র মূল্য ৮৯.৯০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে

Volvo xc90 launched in india price rs 89 90 lakh features

নতুন ভার্সনের XC90 এসইউভি গাড়িটি খুব শীঘ্রই ভারতে লঞ্চ করতে চলেছে বলে ঘোষণা করেছিল Volvo Car India। সেই অনুযায়ী গতকাল আত্মপ্রকাশ ঘটলো Volvo XC90 গাড়িটির। নতুন ভার্সনের এসইউভি মোটরকারটি পেট্রোল মিল্ড-হাইব্রিড ইঞ্জিন সহ এসেছে। উল্লেখ্য, গত মাসেই দেশীয় বাজারে সংস্থাটি নিজেদের একজোড়া বিলাসবহুল গাড়ি Volvo S90 ও Volvo XC60 লঞ্চ করেছিল। বরাবর উচ্চমূল্যের গাড়ি প্রস্তুতকারী সংস্থাটির ফ্ল্যাগশিপ Volvo XC90-র দামও আকাশ ছোঁয়া। আসুন গাড়িটির ফিচার, মোটর, রঙ ও মূল্য সম্পর্কে জেনে নিই।

Volvo XC90 ফিচার

XC90-এর ফিচারে একগুচ্ছ পরিবর্তন ঘটানো হয়েছে। যেমন ভলভো-র নতুন অত্যাধুনিক এয়ার ক্লিনার প্রযুক্তির সাথে এসেছে এটি। এই প্রযুক্তিটি বাইরের তুলনায় কেবিনের ভেতরের বাতাসের মান উন্নত করবে।

অন্য আপডেটের মধ্যে ভলভো এক্সসি৯০-তে একটি হেডস-আপ ডিসপ্লে রয়েছে, যেটি চালককে প্রয়োজনীয় তথ্য প্রদান করবে। যেমন গাড়ির গতিবেগ, টার্ন-বাই-টার্ন নেভিগেশন এলার্ট সহ আরো অন্যান্য। এই ডিসপ্লেটি ড্যাশবোর্ডের উপরে থাকায় গাড়ি চালানোর সময় রাস্তার থেকে দৃষ্টি ফেরাতে হবে না চালককে। তবে Volvo S90 ও Volvo XC60-র মত Volvo XC90-তে কোনো গুগল-পাওয়ার্ড ইনফোটেইনমেন্ট সফটওয়্যার দেওয়া হয়নি।

সুরক্ষাজনিত ফিচারগুলির মধ্যে এতে রয়েছে পাইলট অ্যাসিস্ট, লেন কিপিং এইড, ব্লাইন্ড স্পট ইনফর্মেশন সিস্টেম সাথে ক্রস ট্রাফিক অ্যালার্ট, কলিশন মিটিগেশন সাপোর্ট, ৩৬০ ডিগ্রী ক্যামেরা এবং পার্ক অ্যাসিস্ট পাইলট। এছাড়া নতুন ভার্সনের এক্সসি৯০ গাড়িটিও আগের মতই ৭ সিটের সাথে এসেছে। বাকি ফিচারগুলি পুরানো মডেলটির মতোই একই রাখা রয়েছে।

Volvo XC90 মোটর

ভলভো এক্সসি৯০ ফ্ল্যাগশিপ গাড়িটিতে রয়েছে নতুন মিল্ড-হাইব্রিড ১৯৬৯ সিসি-র অতি শক্তিশালী মোটর, যা থেকে সর্বোচ্চ ৩০০ এইচপি পাওয়ার এবং ৪২০ এনএম টর্ক পাওয়া যাবে। পাওয়ারফুল মোটরটিকে যোগ্য সঙ্গত দেওয়ার জন্য এতে রয়েছে অল হুইল পাওয়ার্ড ৮-স্পিডের অটোমেটিক ট্রান্সমিশন।

Volvo XC90 রঙ

চারটি এক্সটেরিয়র রঙয়ের বিকল্পে বেছে নেওয়া যাবে XC90 – ক্রিস্টাল হোয়াইট পার্ল, অনিক্স ব্ল্যাক, ডেনিম ব্লু এবং পাইন গ্রে।

Volvo XC90 দাম

ভারতের বাজারে Volvo XC90-র মূল্য ৮৯.৯০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Land Rover Discovery, Mercedes-Benz GLX, ও BMW X7 – এর মতো গাড়িগুলি Volvo XC90-এর মূল প্রতিদ্বন্দ্বী হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।