ভারতে বন্ধ হতে চলছে জনপ্রিয় ইংরাজি সিনেমার চ্যানেল HBO এবং WB

warnermedia-international-to-shut-down-hbo-and-wb-channels-in-india

Netflix বা অন্যান্য ওটিটি প্ল্যাটফর্ম জনপ্রিয় হওয়ার আগে ভারতীয় দর্শক ইংরাজি সিনেমা দেখার জন্য টেলিভিশনের উপরেই নির্ভরশীল ছিল। ভারতীয় দর্শকদের ইংরাজি সিনেমা পরিবেশনের ক্ষেত্রে দুটি প্রধান চ্যানেল ছিল HBO এবং WB। তবে ওটিটি প্ল্যাটফর্মের আগমনে টিভিতে সিনেমা দেখার চল অনেকটাই কমে গেছে। ফলে মার খাচ্ছে এই ধরনের চ্যানেলগুলি। এই সমস্ত কারণেই WarnerMedia International ভারত ও পাকিস্তান থেকে তাদের সিনেমার চ্যানেল HBO SD ও HD এবং ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও মালদ্বীপে WB চ্যানেলটি বন্ধ করতে চলেছে। ১৫ ডিসেম্বর থেকে এই চ্যানেলগুলি বন্ধ হতে চলেছে।

অবশ্য WarnerMedia International দক্ষিণ এশিয়ায় তাদের শিশুদের চ্যানেল Cartoon Network এবং POGO-র সম্প্রচার চালু রাখবে। কোম্পানির তরফে জানানো হয়েছে শিশুদের মধ্যে এই দুটি চ্যানেলের জনপ্রিয়তা এখনও বজায় রয়েছে। এই দুটি চ্যানেলে তারা স্থানীয় অ্যানিমেশন প্রোডাকশনের উপরেও জোর দেবে।

WarnerMedia-র দক্ষিণ এশিয়ার SVP তথা ম্যানেজিং ডাইরেক্টর সিদ্ধার্থ জৈন জানিয়েছেন, “দক্ষিণ এশিয়ায় HBO মুভি চ্যানেলের ২০ বছরের সাফল্য এবং WB মুভি চ্যানেলের ১০ বছরের বেশি সাফল্যের পর এই সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। পে-টিভি ইন্ডাস্ট্রি ও বাজারের ওঠানামা নাটকীয়ভাবে পরিবর্তিত হয়েছে, এবং কোভিড-১৯ অতিমারী এই পরিবর্তনের প্রয়োজনিয়তাকে আরো বাড়িয়ে দিয়েছে।”

তিনি আরো বলেন, “আমরা আমাদের পার্টনার ও ফ্যানদের প্রতি কৃতজ্ঞ যাঁরা HBO এবং WB-কে পরিচিত নাম করে তুলেছিলেন। আমরা আমাদের কর্মচারীদের প্রতিও কৃতজ্ঞ যাঁরা এই জনপ্রিয় ব্র্যান্ডের জন্য এত মন দিয়ে কাজ করেছেন। WarnerMedia-র ভারতের প্রতি বেশ আগ্রহ আছে এবং এখানকার গ্রাহকদের যাবতীয় সুযোগসুবিধা দিতে আমরা দায়বদ্ধ।”

WarnerMedia মুম্বাই, দিল্লি এবং ব্যাঙ্গালোরে কর্মচারী নেবে তাদের শিশুদের চ্যানেলগুলি চালানোর জন্য, এছাড়া সেলস্, মার্কেটিং এবং CNN International-এর ডিস্ট্রিবিউশনের জন্যও কর্মচারী লাগবে বলে তারা জানিয়েছে।