ভোটার তালিকায় তথ্য সংশোধন সংক্রান্ত বিশেষ ঘোষণা রাজ্য সরকারের

  

ভোটার তালিকা সংশোধন নিয়ে নতুন নির্দেশিকা জারি করলো রাজ্য সরকার। ‘ নির্বাচক তথ্য যাচাই কর্মসূচি’ তে এবার আপনিও নিজের তথ্য নিজে যাচাই করতে পারবেন বা কোনো ভুল পেলে তা সংশোধন করতে পারবেন। এই কর্মসূচি চলবে ১৫ অক্টোবর, ২০১৯ পর্যন্ত।

আসলে কর্মী দিয়ে ভোটার তালিকা সংশোধনের কাজ করালেও অনেকের তথ্য ঠিক থাকছে না। আর এই কারণেই নির্বাচন কমিশন প্রথমবারের জন্য ভোটারদের হাতেই ভোটার তালিকা তুলে দিতে চাইছে। যেখানে ভোটাররা নিজের তথ্য যাচাই করতে পারবে। আবার কোনো ভুল বা অসম্পূর্ণ তথ্য থাকলে তা সংশোধন করতে পারবে।

এরজন্য আপনাকে Nvsp.in ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর আপনার এপিক নাম্বার বা মোবাইল নাম্বার দিয়ে একটি লগ ইন আইডি বানাতে হবে। এই লগ ইন আইডি দিয়ে আপনি ভবিষ্যতেও বিভিন্ন কাজ করতে পারবেন। এখানে লগইন করার পর নিজের বা পরিবারের জন্য তথ্য যাচাই বা সংশোধন করতে পারবেন।

মনে রাখবেন নিজের কোনো তথ্য ভুল থাকলে আপনাকে ফর্ম ৮ নাম্বার ফিলাপ করতে হবে। নিজের নাম বাতিলের জন্য ফর্ম নাম্বার ৭ ফিলাপ করতে হবে। আবার পরিবারের কারও নাম ভোটার তালিকায় না থাকলে ফর্ম ৬ নাম্বার ফিলাপ করতে হবে। এছাড়াও এখানে আপনি ভোট কেন্দ্র বদলের আবেদনও করতে পারবেন।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন