ক্যাটালগ শর্টকাট ও নতুন কলিং বাটন নিয়ে এল WhatsApp

whatsapp-adds-catalogue-shortcut-new-call-button-to-business-chats

WhatsApp কে Facebook অধিগ্রহন করে নেওয়ার পর থেকেই যেন ভোল পাল্টে গেছে এই মেসেজিং প্ল্যাটফর্মটির। একের পর এক নতুন ফিচার এনে বাকি মেসেজিং প্ল্যাটফর্মগুলিকে পিছনে ফেলে দিচ্ছে হোয়াটসঅ্যাপ। এমাসেই শুরুতেই জানা গিয়েছিল তারা বিজনেজ চ্যাটে নতুন ক্যাটালগ শর্টকাট যুক্ত করা ছাড়াও নতুন কল বাটনের ওপর কাজ করছে। আজ WhatsApp এই দুটি ফিচারকে বিটা ভার্সনের জন্য নিয়ে এল।

হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার, WABetaInfo জানিয়েছে WhatsApp এর লেটেস্ট অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২০.২০১.৪ আপডেটে বিজনেজ চ্যাটে ডেডিকেটেড ক্যাটালগ শর্টকাট যুক্ত করা হয়েছে। এই কাজটি করার জন্য কোম্পানিকে নতুন কলিং বাটনও আনতে হয়েছে। আসলে আগে ভয়েস ও ভিডিও কলিংয়ের জন্য আলাদা বাটন থকতো। তবে এখন ভিডিও ও ভয়েস কলের জন্য একটি বাটন দেওয়া হয়েছে। নতুন কলিং বাটনে ক্লিক করার পর আপনি ভয়েস নাকি ভিডিও কল করবেন তা বেছে নিতে পারবেন।

ছবি – WABetaInfo

নতুন ক্যাটালগ শর্টকাট

WABetaInfo তাদের প্রতিবেদনে জানিয়েছে, হোয়াটসঅ্যাপ বিজনেজ চ্যাটে কুইক শর্টকাট ফিচার এখন উপলব্ধ। ক্যাটালগ সেট করা হলে এখানে নতুন কল বাটনও দেখা যাবে। এছাড়াও এই ক্যাটালগে অন্যান্য তথ্যও থাকবে।

আপনি WhatsApp বিটা প্রোগ্রামে অংশ নিয়ে এই লেটেস্ট বিটা ভার্সন ডাউনলোড করতে পারবেন। তবে ক্যাটালগ শর্টকাট বিটার পরে স্টেবল ভার্সনে কবে আসবে তা এখনও জানা যায়নি। এমনকি এটি কেবল অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে এসেছে। আশা করা যায় শীঘ্রই iOS প্ল্যাটফর্মেও এই ফিচার উপলব্ধ হবে।