হোয়াটসঅ্যাপের এই ফিচার আপনাকে লজ্জার হাত থেকে বাঁচাবে

  

আপনি যদি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তবে কখনো না কখনো একজনকে ছবি পাঠাতে গিয়ে ভুল করে অন্যজনকে সেই ছবি পাঠিয়ে থাকবেন। যদিও আপনি তা সাথে সাথে ডিলিট করতে পারেন। তবে যদি অন্যমনস্ক ভাবে এই কাজ করে থাকেন তবে তা আর সম্ভব নয়। কখনো কখনো ব্যক্তিগত কোনো ছবি ভুল করে যদি এভাবে অন্য কারো কাছে চলে যায় তবে তা সত্যি লজ্জার কারণ। তবে এবার আর এই নিয়ে ভাবতে হবেনা।

হোয়াটসঅ্যাপ ডেভেলপাররা ইমেজ শেয়ারিংকে আরো উন্নত করার জন্য একটি নতুন ফিচারের উপর কাজ করছে। নতুন হোয়াটসঅ্যাপ আপডেটে, কোন ছবি পাঠাতে গেলে তার ক্যাপশনের নীচে থাকবে যাকে পাঠানো হবে তার নাম। এর ফলে ছবি শেয়ার করার সময় ব্যবহারকারীরা কাকে সেটি পাঠাচ্ছে তা সচেতন ভাবে নিশ্চিত করবে। এই হোয়াটসঅ্যাপ আপডেটের ফলে ভুল কারুর সাথে ইমেজ শেয়ার করার ঘটনা কমবে।

এই নতুন ফিচারটি আপাতত হোয়াটসঅ্যাপ বিটা ব্যবহারকারীদের জন্য আসছে, যারা হোয়াটসঅ্যাপ বিটার 2.19.173 বা তার পরের ভার্সন ব্যবহার করছে, তারাই এই ফিচার ব্যবহার করতে পারবে। এই ফিচারটি কোন ব্যক্তি বা গ্রূপ চ্যাটের ক্ষেত্রে কাজ করবে। আপাতত এটি বেটা ভার্সনের জন্য আসলেও পরবর্তীতে স্টেবল ভার্সনেও এটি আসার সম্ভাবনা আছে। আইএসের ক্ষেত্রে এই ফিচারটি কবে আসবে তা এখনই নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না।

অনেকসময় ভুলবশত কোন ছবি ভুল লোকের কাছে চলে যায়, তাই এই ফিচারটি আসলে নিঃসন্দেহে অনেক অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে হবে না।

পড়ুন : জানুন কিভাবে নাম্বার Save না করেও Whatsapp থেকে মেসেজ পাঠাবেন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন