WhatsApp ব্যবহার করেন? আসছে ২৭১টি নতুন ইমোজি

whatsapp-android-users-getting-big-emoji-update
WhatsApp অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে ‌এল বড় আকারের ইমোজি

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ (Whatsapp) এর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সুখবর। সাম্প্রতিক আপডেটে অ্যাপে যুক্ত হল নতুন ইমোজি সাপোর্ট। এর ফলে অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের আইওএস (iOS) সংস্করণে উপলব্ধ অপেক্ষাকৃত বড় আকারের নতুন ইমোজি আইটেমগুলি প্রত্যক্ষ করতে পারবেন। হোয়াটসঅ্যাপ সংক্রান্ত প্রতিটি নির্ভরযোগ্য তথ্য পরিবেশনের জন্য পরিচিত পোর্টাল, WABetainfo তাদের প্রতিবেদনে এই তথ্য সামনে এনেছে।

WhatsApp অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে ‌এল বড় আকারের ইমোজি

আসলে সময়ের সাথে সাথে ভোল না বদলালে মানুষের আকর্ষণ কাড়া যায় না। তাই হোয়াটসঅ্যাপের মতো বহুল প্রচলিত সংস্থাকেও অ্যাপ্লিকেশনে নতুন ফিচার সংযোজনের কথা ভাবতে হয়। নতুন ইমোজি সাপোর্ট আপডেটের পিছনেও একই কারণ কাজ করছে। আপাতত হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সনের উক্ত আপডেট এসেছে। আশা করা যায় যে খুব দ্রুত সংস্থাটি অ্যাপের স্টেবেল ভার্সনের জন্যেও নতুন আপডেট রোল-আউট শুরু করবে।

উল্লেখ্য, চলতি বছরেই Whatsapp, আইওএস (iOS) ডিভাইসের জন্য একটি নতুন আপডেট (১৪.৫) নিয়ে আসে। এই আপডেট ডাউনলোডের পর অ্যাপল (Apple) ডিভাইস ব্যবহারকারীরা কি-বোর্ডের দ্বারা ২১৭টি নতুন ইমোজি আইটেম সেন্ড করার সুযোগ পেয়ে যান। প্রত্যেকটি ইমোজিই অত্যন্ত আকর্ষণীয় এবং মজাদার। এছাড়া ইমোজিগুলি প্রচলিত ইমোজির চেয়ে আকারে বড়। তাই নতুন আপডেট পেয়ে আইওএস (iOS) ব্যবহারকারীরা বেশ খুশি হন। তারা তাদের অ্যান্ড্রয়েড ইউজার বন্ধুদের মেসেজ পাঠানোর সময় নতুন ইমোজিগুলি ব্যবহার করছে। কিন্তু সাপোর্ট না করার ফলে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের সদস্যেরা পাঠানো ইমোজিগুলি দেখতে পাচ্ছে না।

উপরের সমস্যা সমাধানের জন্য Whatsappহ অ্যান্ড্রয়েডের সাম্প্রতিক বিটা আপডেটে (২.২১.১৬.১০) নয়া ইমোজি সাপোর্ট প্রদান করছে। এই বিটা আপডেট ডাউনলোড করে অ্যান্ড্রয়েড ইউজারেরা উপলব্ধ নতুন ইমোজিগুলি দেখতে সক্ষম হবেন। যদিও অন্যকে এগুলি পাঠাতে হলে তাকে ইন-অ্যাপ ইমোজি পিকারের (In-app Emoji Picker) শরণাপন্ন হতে হবে। এক্ষেত্রে ইমোজি কিবোর্ড ব্যবহার করে তাদের কোনো সুবিধা হবে না।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020