WhatsApp আনলো নতুন ফিচার, Archived Chats থেকে পাবেন না কোনো নোটিফিকেশন

whatsapp-archived-chat-will-not-show-notification-for-new-messages-new-feature
Archived Chats এর জন্য WhatsApp আনলো নতুন সেটিংস

ব্যবহারকারীদের সুবিধার্থে WhatsApp-এ যুক্ত হল আরেকটি নতুন ফিচার। ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশনটির এই নতুন ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা এখন তাদের আর্কাইভ করা চ্যাটগুলি চিরকালের জন্য মিউট করতে পারবেন। অর্থাৎ, হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে আর্কাইভ করা চ্যাটে কোনো নতুন মেসেজ আসলেও তা উইন্ডোতে উপস্থিত হবে না। আপনার মেসেজ বক্সে সেগুলিকে পুনরায় প্রদর্শিত করতে আপনাকে ম্যানুয়ালি সেগুলি আনআর্কাইভ করতে হবে। ফিচারটি এর আগে iPhone ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হয়েছিল, এখন এটি Android ব্যবহারকারীদের জন্য রোলআউট করা হচ্ছে।

Archived Chats এর জন্য WhatsApp আনলো নতুন সেটিংস

হোয়াটসঅ্যাপ একটি ব্লগ পোস্টে বলেছে, “আজ থেকে আমরা আর্কাইভ করা চ্যাটের জন্য নতুন সেটিংস রোলআউট করছি, যা আপনাকে আপনার ইনবক্সের উপর আরও ভালোভাবে কন্ট্রোল দেওয়ার পাশাপাশি, আপনার আর্কাইভ চ্যাটস ফোল্ডারটি বিভিন্ন উপায়ে অরগ্যানাইজ করার সুযোগ দেবে। আমরা শুনেছি, ব্যবহারকারীরা চান যে, নতুন মেসেজ এলে মূল চ্যাট লিস্টে ফিরে আসার পরিবর্তে তাদের আর্কাইভ করা মেসেজগুলি আর্কাইভ চ্যাটস ফোল্ডারে থাকুক। নতুন আর্কাইভ চ্যাটস সেটিংসের অর্থ হল, যে সব মেসেজ আর্কাইভ করা আছে, তা এখন আর্কাইভ চ্যাটস ফোল্ডারে থাকবে, এমনকি যদি কোনো একটি নতুন মেসেজ আসে তাহলেও সেটি মূল চ্যাট লিস্টে ফিরে আসবে না। এখন, এই চ্যাটগুলি স্থায়ীভাবে দূরে থাকবে, যদি না আপনি ম্যানুয়ালি কনভারসেশনটি আনআর্কাইভ করেন।”

এই ফিচারটি আসার আগে পর্যন্ত, ব্যবহারকারীরা তাদের চ্যাট আর্কাইভ করতে পারতেন, তবে প্রতিবার কোনো নতুন মেসেজ আসলেই চ্যাট উইন্ডোতে সেটি পুনরায় উপস্থিত হত। তবে, এখন নতুন মেসেজ আসলেও আপনি কোনো নোটিফিকেশন পাবেন না। জানিয়ে রাখি যে, কোনো চ্যাট আর্কাইভ করলে সেটি ডিলিট হয় না বা আপনার এসডি কার্ডে ব্যাক আপ করা থাকে না।

আপনি কীভাবে একটি চ্যাট আর্কাইভ করতে পারবেন

— প্রথমে হোয়াটসঅ্যাপ ওপেন করে চ্যাট উইন্ডোতে যান, আপনি যে চ্যাটটি হাইড করতে চান সেটি ট্যাপ করে হোল্ড করুন।

— হোল্ড করে থাকলে আপনি archive icon-টি উপরে দেখতে পাবেন।

— iPhone ব্যবহারকারীরা চ্যাটটি বাম দিকে স্লাইড করে ঠিক সেখানেই আর্কাইভ অপশনটি খুঁজে পেতে পারেন।

আর্কাইভ করা চ্যাটগুলি কীভাবে দেখবেন

— আপনার Android ফোনে chats ট্যাবের শীর্ষে যান।

— archive আইকনে ট্যাপ করুন।

— এখানে আপনি একটি নম্বরও পাবেন, যা দেখাবে কতগুলি আর্কাইভ করা ইন্ডিভিজুয়াল বা গ্রুপ চ্যাটে আনরিড মেসেজ রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।