চারটি ফোনে চলবে একটি হোয়াটসঅ্যাপ নম্বর, জলদি আসছে লিংকড ডিভাইস অপশন

whatsapp-beta-2-20-196-8-will-get-linked-device-options-all-you-need-to-know

বর্তমানে আট থেকে আশি সবাই WhatsApp ব্যবহার করেন। পরিবার-পরিজনের সাথে ভিডিও কলে কথা বলা হোক, অথবা দরকারি কাজে, এবং বন্ধুদের সাথে চ্যাট করা, সবক্ষেত্রেই হোয়াটসঅ্যাপ এর জুড়ি মেলা ভার। তবে এতদিন একটি WhatsApp অ্যাকাউন্ট একটি ফোনে চালানো যেত। কিন্তু একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, আর কিছুদিনের মধ্যেই একটি দুর্দান্ত ফিচার আসতে চলেছে হোয়াটসঅ্যাপে। যেখানে আপনারা হোয়াটসঅ্যাপে পেয়ে যাবেন মাল্টি ডিভাইস সাপোর্ট। অর্থাৎ এবার থেকে আপনারা একটি নম্বরের মাধ্যমে একাধিক স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ চালাতে পারবেন। হোয়াটসঅ্যাপ বিটা ইনফো তরফ থেকে এই নতুন ডিটেল আমাদের সামনে এসেছে। আমরা আরো জানতে পেরেছি যে, নতুন আপডেটের পর ব্যবহারকারীরা একটি অ্যাকাউন্টের মাধ্যমে চারটি ডিভাইসকে একসাথে লিঙ্ক করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ এর সমস্ত আপডেট আমাদের সামনে নিয়ে আসার জনপ্রিয় ওয়েবসাইট WABetaInfo আমাদের এই নতুন ফিচারের ব্যাপারে জানিয়েছে। জানা গিয়েছে, এই নতুন আপডেটে আপনারা হোয়াটসঅ্যাপে একটি আলাদা সেকশন পাবেন। এই সেকশনে থাকছে ‘Linked Device’এর অপশন। এখানে আপনারা জানতে পারবেন যে কোন কোন ডিভাইস আপনারা এই হোয়াটসঅ্যাপ নম্বরের সাথে কানেক্টেড রয়েছে। উপরের দিকে থাকা তিনটি ডট মেনু আইকনে ট্যাপ করলে আপনারা এই অপশনটি পেয়ে যাবেন।

শুধু তাই নয় নতুন সেকশনে আপনারা নতুন ডিভাইস লিঙ্ক করার অপশন পেয়ে যাবেন। এখানে আপনারা আগে থেকে লিঙ্ক করা ডিভাইস গুলো দেখতে পেয়ে যাবেন। সঙ্গেই, আরো জানতে পারবেন যে ওই ডিভাইসে আপনার হোয়াটস্যাপ কখন শেষ অনলাইন ছিল। শুধুমাত্র একাধিক ডিভাইসের সাথে কানেক্ট নয়, এই নতুন আপডেটে আরো কিছু আকর্ষণীয় ফিচার আপনাদের জন্য আসছে। এর মধ্যে অন্যতম হলো, নতুন উন্নত সার্চ ফিচার।

আপাতত এই সার্চ ফিচারের উপর কাজ চলছে। এছাড়াও WABetaInfo এর রিপোর্ট অনুযায়ী, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি একটি নতুন ইউজার ইন্টারফেস নিয়ে আসতে চলেছে। পাশাপাশি হোয়াটসঅ্যাপে আরও একটি নতুন ফিচার আসতে চলেছে বলে রিপোর্টে দাবি করেছে WABetaInfo। তারা জানিয়েছে যে, একটি ওয়াই-ফাই সিঙ্ক ফিচার আপনারা শীঘ্রই পাবেন।

এর কিছুদিন আগে পাওয়া একটি রিপোর্টে জানা গিয়েছিল, হোয়াটসঅ্যাপকে একাধিক ডিভাইসে চালানোর জন্য আপনার ওয়াইফাই সিঙ্ক ফিচারটি প্রয়োজন পড়বে। এছাড়াও, হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে কিছুদিন আগে এই অ্যাপের প্রাইমারি রেজিস্ট্রেশন স্ক্রিন দেখা গিয়েছিল। এই স্ক্রিনেও ওয়াই-ফাইয়ের মাধ্যমে লগইন করার অপশন ছিল। মনে করা হচ্ছে আর কিছুদিনের মধ্যেই ওয়াইফাই সিঙ্ক ফিচারটি নিয়ে আসবে হোয়াটসঅ্যাপ।

জানানো হয়েছে অ্যান্ড্রয়েডের বিটা ভার্সন ২.২০.১৯৬.৮ – এ আপনারা এই নতুন ফিচার দেখতে পাবেন। এখনো পর্যন্ত এই ফিচার ডেভলপমেন্টের পর্যায়ে রয়েছে। আর কিছুদিনের মধ্যে বিটা ব্যবহারকারীদের জন্য এই ফিচার লঞ্চ করা হবে।