এবার ইউটিউব ভিডিওর মত হোয়াটসঅ্যাপে দেখা যাবে ShareChat এর ভিডিও, আসছে আপডেট

whatsapp-beta-rolling-out-picture-in-picture-support-for-sharechat-video

একের পর এক প্ল্যাটফর্মে নতুন নতুন ফিচার যুক্ত করে চলেছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp। কয়েকদিন আগেই Facebook মালিকানাধীন এই প্ল্যাটফর্ম নির্দিষ্ট কিছু দেশের জন্য ‘সার্চ দা ওয়েব’ ফিচার এনেছিল। এবার হোয়াটসঅ্যাপ তাদের প্ল্যাটফর্মে picture-in-picture সাপোর্ট আনছে। এরফলে আপনারা WhatsApp এর মধ্যেই YouTube এবং Facebook ভিডিওর মত ShareChat ভিডিও ও দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপের সমস্ত আপডেটের খোঁজ রাখা ওয়েবসাইট, WABeta Info জানিয়েছে হোয়াটসঅ্যাপের তাদের বিটা প্রোগ্রামে পিকচার ইন পিকচার সাপোর্ট টেস্ট করছে। নতুন এই ফিচারটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা WhatsApp বিটা ভার্সন ২.২০.৮১.৩ তে পাবেন। আবার আইওএস ব্যবহারকারীরা পাবেন বিটা ভার্সন ২.২০.১৯৭.৭ তে।

রিপোর্টে আরও বলা হয়েছে, WhatsApp মাল্টি ওয়ালপেপার ফিচারের ওপর কাজ করছে। তবে এই ফিচার আগে  iOS ব্যবহারকারীরা পাবে। এরফলে ব্যবহারকারীরা আলাদা আলাদা চ্যাট উইন্ডোতে আলাদা আলাদা ওয়ালপেপার লাগাতে পারবে। আবার এর ব্রাইটনেস ও ঠিক করতে পারবে। যদিও এই ফিচার পরবর্তী আপডেট এ আসছে না।

এদিকে খুব তাড়াতাড়ি WhatsApp এ ‘এক্সপায়ারিং মেসেজেস’ নামে নতুন একটি ফিচার আসবে। এই ফিচারটির মাধ্যমে ইউজাররা সাত দিন পর চ্যাট অটো-ডিলিট করতে পারবেন, অর্থাৎ আলাদা করে অপ্রয়োজনীয় চ্যাটগুলি ধরে ধরে ডিলিট করতে হবেনা। এখনো অবধি এই মেসেজিং প্ল্যাটফর্মে ডিলিট মেসেজেস অপশন দেখা যায়।