WhatsApp এর নতুন আপডেট, যুক্ত হল একশোর বেশি নতুন মজাদার ইমোজি

রোজকার চ্যাটে একটাও ইমোজি ব্যবহার করেননা, এখনকার সময়ে এমন মানুষ খুঁজে পাওয়া ভার! নেটিজেনদের কাছে ইমোজি ছাড়া চ্যাট যেন আলুবিহীন বিরিয়ানির মত ব্যাপার। এই ছোট্ট অ্যানিমেটেড প্রতিকৃতিগুলি চ্যাটিংয়ে যে অনন্য মাত্রা এনে দেয় সেবিষয়ে নতুন কিছু বলার নেই। এই ইমোজি প্রেমীদের জন্যে রয়েছে একটি সুখবর! শর্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp-এ যুক্ত হয়েছে একশোর বেশি নতুন মজাদার ইমোজি। আজ থেকেই WhatsApp-এর বিটা ইউজাররা এই ইমোজিগুলি উপভোগ করতে পারবেন।

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ কয়েকদিন আগে গুগল প্লে বিটা প্রোগ্রামের এই নতুন আপডেটটি (ভার্সন ২.২০.২০৬.১১) জমা করেছে। এরপর থেকেই অনেক বিটা ইউজার এই ইমোজিগুলি চ্যাটে ব্যবহার করতে পারছেন, তবে সাধারণ ইউজারদের চ্যাটে এগুলি প্রদর্শিত হচ্ছেনা।

গত আগস্ট মাসে জানা গিয়েছিল, কয়েকটি নতুন ইমোজি নিয়ে কাজ করছে ফেসবুকের মালিকানাধীন এই মেসেজিং পরিষেবাটি। এর প্রায় তিনমাস পর নতুন ইমোজি ইউজারদের চোখে পড়ল। আগেই বলেছি, এখন কেবল অ্যান্ড্রয়েড এবং আইওএস বিটা ইউজাররাই এগুলি ব্যবহার করতে পারবেন। তবে খুব শীঘ্রই এগুলি সমস্ত সাধারণ ইউজারের জন্য উপলব্ধ হবে।

এখন থেকে ইমোজি সেকশনে কিছু নতুন প্রাণী, ফলমূল ও শাকসব্জির ইমোজি এবং কিছু লিঙ্গ নিরপেক্ষ ইমোজি দেখা যাবে। থাকবে বাচ্চাকে খাওয়ানোর ইমোজি এবং “Pinch finger” অর্থাৎ আঙুলের চিমটির ইমোজি। এছাড়া কিছু নতুন পেশাভিত্তিক প্রতিকৃতি, যন্ত্রপাতির ইমোজি ইত্যাদিও দেখা যাবে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি, এই নতুন ইমোজিগুলি ক্যালিফোর্নিয়া রেগুলেটর ইউনিকোড কনস্ট্রিয়াম-এর কাছ থেকে অনুমোদন পেয়েছে। গুগলের পরবর্তী অ্যান্ড্রয়েড আপডেটের সাথে এই নতুন ইমোজিগুলি ফোনের সাধারণ কী-বোর্ড থেকে অ্যাক্সেস করা যাবে।