হোয়াটসঅ্যাপে এল ‘বেবি সার্ক’ স্টিকার প্যাক ও ইন-অ্যাপ সাপোর্ট

ইউজারদের আকর্ষিত করতে অ্যাপ ডেভেলপাররা জনপ্রিয় অ্যাপগুলিতে প্রায়শই নতুন নতুন ফিচার যোগ করতে থাকে। এই নতুন ফিচারগুলি ব্যবহারের জন্য ইউজাররা সংশ্লিষ্ট অ্যাপে বেশি বেশি সময় কাটিয়ে থাকেন। কিছুমাস আগেই জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম, WhatsApp তাদের অ্যাপে স্টিকার ফিচারটি যোগ করেছিল। এরপর অ্যানিমেটেড স্টিকারও আনা হয়, যা ব্যবহারকারীদের কাছে ইতিমধ্যেই জনপ্রিয়। সেকারণেই ফেসবুক মালিকানাধীন এই অ্যাপ আরও একটি অ্যানিমেটেড স্টিকার নিয়ে হাজির হল।

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, WhatsApp অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য একটি নতুন অ্যানিমেটেড স্টিকার প্যাক এনেছে। ৩.৪ এমবি সাইজের এই স্টিকার প্যাকটির নাম Baby Shark। জানিয়ে রাখি iOS-এর জন্যও এই স্টিকার প্যাকটি ইতিমধ্যেই উপলব্ধ।

এছাড়া WhatsApp তাদের অ্যান্ড্রয়েড অ্যাপে নতুন স্টিকার সার্চ ফিচারও যোগ করতে চলেছে। যেভাবে ইউজাররা অ্যাপের মধ্যে পছন্দের GIF ফাইল সার্চ করেন সেভাবে এবার স্টিকারও সার্চ করতে পারবেন। WhatsApp তাদের ব্লগে জানিয়েছে, তারা নির্বাচিত ইউজারদের জন্য এই ফিচারটি আংশিকভাবে চালু করতে শুরু করেছে। তার মানে আপনি যদি এই ফিচারটি পেয়ে থাকেন তাহলে আপনি স্টিকার বাছার জায়গায় একটি নতুন সার্চ আইকন দেখতে পাবেন। যদি আপনি এই ফিচারটি না পেয়ে থাকেন তাহলে আসন্ন আপডেটে এই ফিচার পেয়ে যাবেন।

ছবি – wabetainfo

এছাড়া WhatsApp তাদের অ্যাপে ইন-অ্যাপ সাপোর্টের ব্যবস্থাও শুরু করছে। এই ফিচারের মাধ্যমে ইউজার চ্যাটেই WhatsApp-এর অফিশিয়াল সাপোর্ট টিমের সঙ্গে কথা বলতে পারবেন। WhatsApp সাপোর্ট চ্যাট একটি ভেরিফায়েড চ্যাট হবে এবং WhatsApp-এর অন্যান্য চ্যাটের মতোই এন্ড-টু-এন্ড এনক্রিপটেড হবে। এর মাধ্যমে প্রতারণার ভয় ছাড়াই ইউজাররা WhatsApp-এর বিশেষজ্ঞদের সাথে তাঁদের সমস্যা নিয়ে কথা বলতে পারবেন। অবশ্য এই ফিচারটি এখন বিটা ভার্সনে (2.20.202.9) পরীক্ষা করা হচ্ছে।