নতুন অ্যানিমেটেড স্টিকার প্যাক সহ WhatsApp আনছে ওয়ালপেপার ডিমিং ফিচার

WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর! সম্প্রতি এই শর্ট মেসেজিং প্ল্যাটফর্মে জুড়েছে আরো নতুন একটি অ্যানিমেটেড স্টিকার প্যাক। “Usagyuuun” নামের এই নতুন স্টিকার প্যাকটির সাইজ ৩.৫ এমবি, এটি আগে থেকেই ফেসবুকে উপলব্ধ। জানিয়ে রাখি, WhatsApp-এর সাধারণ ইউজার বা বিটা ভার্সন ইউজার – উভয়েই এই স্টিকার প্যাকটি ব্যবহার করতে পারবেন। হোয়াটসঅ্যাপের লেটেস্ট ২.২০.১৯৮.১৫ ভার্সনে এই নতুন স্টিকার প্যাকটি দেওয়া হয়েছে। অন্যদিকে অ্যান্ড্রয়েড বিটা ২.২০.২০০.৬ ভার্সন ব্যবহারকারীরা এই স্টিকার প্যাকটি উপভোগ করতে পারবেন।

ইতিমধ্যে আপনাদের অনেকেই হয়তো এই নতুন স্টিকার প্যাকটি দেখেছেন। এই স্টিকারগুলিতে একটি সাদা কার্টুন চরিত্র রয়েছে যা বিভিন্ন অনুভূতিগুলি (যেমন খুশি, উদ্বেগ, ভালবাসা ইত্যাদি) প্রদর্শন করে। Quan Inc দ্বারা নির্মিত এই স্টিকারগুলির বর্ণনায় বলা হয়েছে “এ লিটল বিট পেপ্পি (Peppy), এ লিটল বিট বিজারে (Bizarre)”, অর্থাৎ এগুলি বেশ মজাদার এবং অদ্ভূত।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই ফেসবুকের জনপ্রিয় ‘Betakkuma’ নামের স্টিকার প্যাকটি হোয়াটসঅ্যাপে যুক্ত করেছে নির্মাতা সংস্থা। মাস কয়েক আগেই হোয়াটসঅ্যাপে অ্যানিমেটেড স্টিকার ফিচার আসে। আপাতত হোয়াটসঅ্যাপে Moody Foodies, Chummy Chum Chums-এর মত মোট ৭টি অ্যানিমেটেড স্টিকার প্যাক রয়েছে, যেগুলির বেশির ভাগই আমরা ফেসবুকে দেখতে পাই। শোনা যাচ্ছে, আগামী দিনে আরো বেশ কয়েকটি মজাদার অ্যানিমেটেড স্টিকার প্যাক দেখতে পাওয়া যাবে।

অন্যদিকে, ফেসবুকের মালিকানাধীন WhatsApp একই সাথে “Wallpaper Dimming” ফিচারের ওপর কাজ করছে। এই ফিচারটি ইউজারদের চ্যাট ওয়ালপেপারের অস্বচ্ছতা বা কালার টোন পরিবর্তন করার সুযোগ দেবে। খুব শীঘ্রই এই ফিচারটি ওয়ালপেপার সেকশনে যুক্ত হবে। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, এই ‘ওয়ালপেপার ডিমিং’ টগল, স্ক্রিনের নীচে প্রদর্শিত হবে। ইউজাররা বামদিকে বা ডানদিকে টগলটিকে সোয়াইপ করে ইচ্ছেমত ওয়ালপেপারের কালার টোন পরিবর্তন করতে পারবেন।