কেনাকাটা সহজ করতে WhatApp Business অ্যাপে এল কালেকশন ট্যাব, সুবিধা জেনে নিন

WhatsApp Business অ্যাপে এল নয়া Collections ট্যাবের সুবিধা

whatsapp-business-gets-collection-tab-feature-new-control-bar-for-pip

পণ্য কেনাবেচায় বাড়তি সুবিধার জন্য WhatsApp Business অ্যাপ্লিকেশনে যুক্ত হতে চলেছে নতুন ‘Collections’ ফিচার। আজ থেকেই ফিচারটি দুনিয়াজুড়ে ছড়িয়ে থাকা অসংখ্য WhatsApp Business ব্যবহারকারীদের জন্য রোল-আউট করা হবে বলে সংস্থা জানিয়েছে। সাধারণ হোয়াটসঅ্যাপ ইউজারেরা অবশ্য এই ফিচার দেখতে পাবেন না। তবে Collections ফিচার আসার ফলে হোয়াটসঅ্যাপ বিজনেস ব্যবহারকারীরা আগের থেকে অনেক ভালোভাবে ক্যাটালগ ব্যবহার এবং একাধিক পণ্যকে বিভিন্ন ক্যাটেগরি বা শ্রেণীতে ভাগ করতে পারবেন। এছাড়াও সাধারণ ইউজারদের জন্য অ্যাপ্লিকেশনে WhatsApp একটি নতুন কন্ট্রোল বার যুক্ত করার কথা ভাবছে বলে জানা গিয়েছে।

WhatsApp Business অ্যাপে এল নয়া Collections ট্যাবের সুবিধা

ক্যাটালগে উপস্থিত পণ্যগুলি সঠিকভাবে বিন্যস্ত করতে নয়া কালেকশন ট্যাব হোয়াটসঅ্যাপ বিজনেস ব্যবহারকারীদের পক্ষে অত্যন্ত উপযোগী হবে। বিজনেস অ্যাকাউন্টের ডান দিকে উপরে অবস্থিত থ্রি-ডট আইকনে ক্লিক করে এই ফিচার অ্যাক্সেস করা যাবে। এজন্য আগ্রহীকে থ্রি-ডট আইকনে ক্লিক করার পর যথাক্রমে Business Tools > Catalog >Add new Collection বিকল্প সিলেক্ট করে অগ্রসর হতে হবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা প্রতিটি কালেকশনের জন্য আলাদা নাম চয়ন করতে পারবেন।

নিজেদের নতুন ফিচার সম্পর্কে বলতে গিয়ে হোয়াটসঅ্যাপ প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট TechCrunch -কে জানিয়েছে যে পণ্য ও পরিষেবা কেনাবেচার পাশাপাশি ব্যবসায়ীর সাথে খদ্দেরের সম্পর্ককে নিবিড় করে তোলার উপযোগী একটি আদর্শ প্ল্যাটফর্ম হিসেবে তারা নিজেদের গড়ে তুলতে ইচ্ছুক। এক্ষেত্রে WhatsApp Business অ্যাপ্লিকেশনে অন্তর্ভুক্ত নয়া Collections ফিচার তাদের সেই আকাঙ্ক্ষাকে বাস্তবায়িত করতে সক্ষম হবে বলে সংস্থার দাবী।

উল্লেখ্য, উপরের ফিচার ছাড়াও টেস্টারদের জন্য হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বিটা ২.২১.২২.৩ সংস্করণ নিয়ে হাজির হয়েছে। WABetaInfo-র মতে পিআইপি (PIP) বা পিকচার-ইন-পিকচার মোডের জন্য এই আপডেটে একটি নতুন কন্ট্রোল বার দেখা দেবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা খুব সহজেই ভিডিও পজ বা রিজিউম করতে পারবেন। তাছাড়া ফুল স্ক্রিন মোড ওপেন বা ক্লোজ করতেও ফিচারটি কাজে লাগবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020