এবার 5 মিনিটেই স্টার্ট হবে WhatsApp Business অ্যাকাউন্ট, এসে গেল নতুন আপডেটেড API

whatsapp-business-to-add-accounts-in-5-minutes-with-new-apis

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp যে কেবল ব্যক্তিগত চ্যাটের জন্যই সর্বাধিক ব্যবহৃত তা নয়, ব্যবসায়িক কাজেও এই প্ল্যাটফর্মটির গুরুত্ব ক্রমবর্ধমান। তাই WhatsApp Business অ্যাপটিও বর্তমানে ব্যবসায়ী ইউজারদের কাছে অত্যন্ত জনপ্রিয়। তবে এই জনপ্রিয়তা আরও বাড়াতে সম্প্রতি ফেসবুক মালিকানাধীন সংস্থাটি Facebook F8 Refresh ডেভেলপারস কনফারেন্সে WhatsApp Business-এর জন্য আপডেটেড API ঘোষণা করেছে, যা ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলিকে খুব দ্রুত একটি WhatsApp Business অ্যাকাউন্ট স্টার্ট করার পাশাপাশি মানুষকে খুব সহজেই প্রতিষ্ঠানগুলির সাথে চ্যাট করতে সক্ষম করবে।

সংস্থাটি একটি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলেছে, “আগে যে কাজটি করতে কয়েক সপ্তাহ সময় লাগতো, এখন সেটি মাত্র পাঁচ মিনিটেই করা যাবে। যদি কোনো ব্যবসায়িক সংস্থা বিজনেস সলিউশন প্রোভাইডারের সাথে কাজ করতে চায়, অথবা ভবিষ্যতে সরাসরি Facebook থেকে সহায়তা পেতে চায়, এই আপডেট WhatsApp-এ মাঝারি এবং বৃহত্তর ব্যবসায়িক সংগঠন ও গ্রাহকদের কথোপকথনকে আরও সহজ করে তুলবে, এবং এই কথোপকথনের মাধ্যমে তাদের অর্জিত যাবতীয় অভিজ্ঞতাও তারা খুব সহজেই ব্যক্ত করতে পারবে।”

এছাড়া, WhatsApp নিউ লিস্ট মেসেজের মতো নতুন মেসেজিং ফিচারগুলিও রোলআউট করেছে, যা ১০ টি অপশনের মেনু উপস্থাপন করে যাতে লোকেদের আর কোনও প্রতিক্রিয়া (response) টাইপ করার প্রয়োজন না হয়। রিপ্লাই বাটনগুলি মানুষকে দ্রুত ট্যাপের সাহায্যে তিনটি অপশন পর্যন্ত দ্রুত নির্বাচন করার অনুমতি দেবে। এই ফিচারগুলি মানুষকে দ্রুত ব্যবসায়িক কাজকর্ম করতে সহায়তা করবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, চলতি বছরের শুরু থেকেই WhatsApp-এর প্রাইভেসি পলিসি নিয়ে জলঘোলার খবর আমাদের কারোরই অজানা নয়। প্রাইভেসি পলিসি না মানলে প্রথমে WhatsApp জানিয়েছিল যে তারা ইউজারের অ্যাকাউন্ট ডিলিট করে দেবে। পরে মত বদলে তারা জানিয়েছে যে, প্রাইভেসি পলিসি না মানলেও তারা ইউজারের অ্যাকাউন্ট ডিলিট করবে না বা অ্যাপের কোনো কার্যকারিতাকেও সীমাবদ্ধ করবে না; কিন্তু এই পলিসি যাতে ইউজাররা মেনে নেয় তার জন্য তাদের ক্রমাগত রিমাইন্ডার দিতে থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন