WhatsApp: শীঘ্রই iPhone থেকে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা যাবে Pixel ও Android 12 সিস্টেমে চলা সমস্ত ফোনে

হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টগুলি শীঘ্রই মেসেজ রেটিং ফিচার দেখতে পাবে

whatsapp-chat-transfer-from-ios-device-to-pixel-android-12-phones-soon

কয়েক সপ্তাহ আগে Android ও iOS ডিভাইসের মধ্যে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার ফিচার এনেছিল WhatsApp। এখন এই ফিচার আরও পরিণত হচ্ছে। জানা গেছে, iPhone ব্যবহারকারীরা আরো প্রসারিতভাবে নিজেদের চ্যাট হিস্ট্রি অ্যান্ড্রয়েড ডিভাইসে স্থানান্তর করতে সক্ষম হবেন। সোজা ভাষায় বললে, WhatsApp-এর আইওএস ভার্সন থেকে চ্যাট হিস্ট্রি ট্রান্সফারের ক্ষেত্রে সামঞ্জস্যপূর্ণ অ্যান্ড্রয়েড ফোনের সংখ্যা এবার বাড়তে চলেছে। আসলে এতদিন অবধি এই ফিচার Samsung Galaxy (স্যামসাং গ্যালাক্সি) সিরিজের অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলির ক্ষেত্রে প্রযোজ্য ছিল; তবে এখন সমস্ত Google Pixel (গুগল পিক্সেল) স্মার্টফোনেও এটি অ্যাক্সেস করা যাবে।

এমনকি লেটেস্ট Android 12 আউট-অফ-দ্য-বক্সের সাথে লঞ্চ হওয়া হ্যান্ডসেটগুলিতেও, আইফোন ইউজাররা WhatsApp-এর চ্যাট হিস্ট্রি ট্রান্সফারের সুবিধা নিতে পারবেন বলে Google জানিয়েছে। সেক্ষেত্রে এই বিকল্পটি ব্যবহার করতে ইউজারদের কেবল একটি ইউএসবি টাইপ-সি লাইটনিং ওয়্যারের (বা তারের) প্রয়োজন হবে।

আরো বেশি সংখ্যক অ্যান্ড্রয়েড ফোনে আইফোনের WhatsApp চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা যাবে

গুগল একটি ব্লগ পোস্টের মাধ্যমে ঘোষণা করেছে যে, আগের থেকে বেশি সংখ্যক অ্যান্ড্রয়েড ডিভাইসে (Google Pixel লাইনআপ এবং অ্যান্ড্রয়েড ১২-র সাথে লঞ্চ হওয়া ফোনে) হোয়াটসঅ্যাপ চ্যাট ট্রান্সফারের কার্যকারিতা বাড়ানো হচ্ছে। এক্ষেত্রে ইউজারদের ইউএসবি টাইপ-সি লাইটনিং তারের মাধ্যমে আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইস সংযুক্ত করার পর চ্যাট, মিডিয়া ইত্যাদি অ্যান্ড্রয়েড ডিভাইসে ট্রান্সফার করতে আইফোনে একটি কিউআর (QR) কোড স্ক্যান করতে হবে।

আর, যদি কিউআর কোড স্ক্যান করতে সমস্যা হয়, তাহলে ইউজারদের হোয়াটসঅ্যাপ খুলে সেটিংস> চ্যাট> মুভ চ্যাট অ্যান্ড্রয়েড অপশন বেছে নিতে হবে। মনে রাখতে হবে, চ্যাট ট্রান্সফারের প্রক্রিয়া চলাকালীন ইউজার কোনো নতুন মেসেজ পাবেন না।

WhatsApp Business-এ আসছে মেসেজ রেটিং ফিচার

উল্লেখ্য, এই সপ্তাহের শুরুতে WABetaInfo জানিয়েছে যে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টগুলি শীঘ্রই মেসেজ রেটিং ফিচার দেখতে পাবে, যার মাধ্যমে সহজেই তুলে ধরা যাবে ব্যবসায়িক প্রতিক্রিয়া। এক্ষেত্রে ওয়ান স্টার থেকে ফাইভ স্টার পর্যন্ত রেটিং দেওয়ার সুবিধা মিলবে।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.