ছবি বদলে যাবে স্টিকারে! WhatsApp আনছে নতুন ফিচার

নতুন ফিচারে WhatsApp ব্যবহারকারীরা কোনো ছবিকে এক নিমিষে স্টিকারে বদলে ফেলতে পারবেন

whatsapp-convert-image-to-sticker-features-for-desktop-in-works

জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ WhatsApp, কয়েক সপ্তাহ আগেই মাল্টি ডিভাইস সাপোর্ট ফিচার নিয়ে এসেছে, যার ফলে এখন একটি অ্যাকাউন্ট চারটি ডিভাইসে ব্যবহার করা যাবে। বিটা এবং নন-বিটা উভয় ইউজারই এই ফিচার ব্যবহার করার সুযোগ পাচ্ছেন। তবে এছাড়াও ফেসবুকের মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটি আরও একটি নতুন ফিচারের উপর কাজ করছে বলে আজ জানা গেছে। এই ফিচারে WhatsApp ব্যবহারকারীরা কোনো ছবিকে এক নিমিষে স্টিকারে বদলে ফেলতে পারবেন। WhatsApp এর যাবতীয় খবর সরবরাহকারী, WaBetaInfo এই নতুন ফিচারটি বিষয়ে জানিয়েছে।

ছবি বদলে যাবে স্টিকারে, WhatsApp‌ এর নতুন ফিচার কীভাবে কাজ করবে

নতুন এই ফিচার চলে এলে, হোয়াটসঅ্যাপ ইউজাররা ছবি আপলোড করার সময় ক্যাপশন বারের ঠিক পাশেই একটি স্টিকার আইকন দেখতে পাবেন। ওই আইকনটি সিলেক্ট করে ছবি পাঠালে সেটি সম্পূর্ণ একটি স্টিকারের রূপ নেবে।

WhatsApp‌ এর কোন ভার্সনে মিলবে এই ফিচার

WaBetaInfo তাদের প্রতিবেদনে বলেছে, ইউজারদের পাঠানো ইমেজটি স্টিকার হিসাবে গেল কিনা তা পরীক্ষা করে দেখে নেওয়ারও সুযোগ থাকবে। তবে সমস্তটাই বর্তমানে পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে রয়েছে। শুরুতে এই ফিচারটি হোয়াটসঅ্যাপের ডেক্সটপ ২.২১৩৭.৩ ভার্সনে যুক্ত করা হবে।

উল্লেখ্য, এতদিন থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে এই ধরনের সুবিধা পাওয়া যেত, যা ডাউনলোড করা অনেক ক্ষেত্রে ইউজারের কাছে ঝুঁকিপূর্ণ। তবে নতুন ফিচার চলে এলে সরাসরি WhatsApp‌ এর মাধ্যমে দ্রুত ইমেজকে স্টিকারে পরিবর্তিত করা যাবে। যদিও এখনই এই ফিচারটি অ্যাপের অ্যান্ড্রয়েড এবং আইওএস বিটা ভার্সনে কাজ করবে না বলে WaBetaInfo স্পষ্ট জানিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।