চোখের শান্তি দিতে হোয়াটসঅ্যাপে এলো ডার্ক মোড ফিচার

  

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্ম হলো হোয়াটসঅ্যাপ। এখানে আপনি আপনার পরিবার বা বন্ধুদেরকে মেসেজ, ফটো, ভিডিও, লোকেশন প্রভৃতি পাঠাতে পারেন। আজ সারা বিশ্বে ১৫০ কোটির বেশি মানুষ এই অ্যাপ ব্যবহার করে। এতো জনপ্রিয়তার প্রধান কারণ হোয়াটসঅ্যাপের নিত্য নতুন ফিচার। কিছুদিন আগেই কোম্পানি তাদের অ্যাপে ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার যুক্ত করেছিল। এবার কোম্পানি ডার্ক মোড ফিচার নিয়ে চলে এলো।

সেটিং এ পাওয়া যাবে অপশন :

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

প্রথমেই বলি ডার্ক মোড ফিচার আপাতত হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনে এসেছে। WABetaInfo এর রিপোর্ট অনুসারে, হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন ২.১৯.২৮২ তে ডার্ক মোড ফিচার পাওয়া যাবে। এই আপডেটে সেটিং এর মধ্যে ‘থিম’ অপশন দেওয়া হয়েছে। যেখানে গেলে ডার্ক মোড ফিচার দেখা যাচ্ছে। ডার্ক মোড এর তিনটি ধরণ ও আপনি পাবেন- ডিফল্ট/ লাইট/ ডার্ক।

অ্যান্ড্রয়েড থিমকে একা একাই করবে সেট :

রিপোর্ট অনুযায়ী Whatsapp ডার্ক মোড ফিচার কোনো অ্যান্ড্রয়েড ফোনের ডিফল্ট থিমে কাজ করবে। এরজন্য আপনাকে আলাদা করে থিম সিলেক্ট করতে হবে না।

ডার্ক মোড ফিচারের উপরে এখনো কাজ চলছে :

আপনি যখনই ডার্ক থিম সেটিং এ গিয়ে এনাবেল করবেন তখন অ্যাপ ব্লু নাইট কালার হয়ে যাবে। WABetaInfo অনুসারে কোম্পানি এখনো এই ফিচারের উপর কাজ করছে। সেকারণে ধীরে ধীরে এই আপডেট বিটা ব্যবহারকারীদের আসবে। যদিও মূল হোয়াটসঅ্যাপে এই ফিচার কবে আসবে তা এখনো জানা যায়নি।

Amazon থেকে প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন