হোয়াটসঅ্যাপে দেখা যাচ্ছিলো না লাস্ট সিন থেকে স্ট্যাটাস, আপডেট হচ্ছিলো না প্রাইভেসি সেটিং ও

whatsapp-down-users-unable-to-see-last-seen-and-status

বিশ্বের সবচেয়ে বড় মেসেজিং অ্যাপ Whatsapp এ ফের সমস্যা দেখা গেল। শুক্রবার রাতে হোয়াটসঅ্যাপের এই সমস্যা সামনে আসে। অনেকেই অভিযোগ জানিয়েছেন, সেইসময় হোয়াটসঅ্যাপের অনেক ফিচার কাজ করছিল না। এমনকি লাস্ট সীন, কেউ অন আছে কিনা, প্রাইভেসি সেটিং ও স্ট্যাটাস কিছুই দেখা যাচ্ছিলো না।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

অ্যাপ মনিটরিং সার্ভিস Down Detector-এর একটি প্রতিবেদন অনুসারে, প্রায় ৬৭ শতাংশ ব্যবহারকারী তাদের অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে লাস্ট সীন সেটিংসে সমস্যার কথা জানিয়েছিলেন।আবার ২৬ শতাংশ ব্যবহারকারী কানেকশনে সমস্যার কথা বলেন। প্রতিবেদনে বলা হয়েছে, রাত ৯ টার পর থেকে সমস্যাটি শুরু হয়ে মধ্যরাত ২ টো পর্যন্ত ছিল।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা জানিয়েছেন অ্যাপটির প্রাইভেসি সেটিংসে কিছু সমস্যা ছিল। তাদের অনেকের লাস্ট সীন স্বয়ংক্রিয় ভাবে Nobody হয়ে গিয়েছিল। প্রাইভেসি সেটিংস পরিবর্তন ও করা যাচ্ছিলো না, পরিবর্তে হোয়াটসঅ্যাপ দেখছিলো, ‘প্রাইভেসি সেটিংস আপডেট করতে ব্যর্থ হয়েছে, দয়া করে পরে আবার চেষ্টা করুন।’

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

Down Detector এর ম্যাপ থেকে জানা গেছে, এই সমস্যাটি মার্কিন, যুক্তরাজ্য, ইউরোপ এবং ভারত ও সিঙ্গাপুর সহ এশিয়ার কয়েকটি দেশে দেখা গেছে। প্রতিবেদনে বলা হয়েছে যে, এই ধরণের সমস্যা হোয়াটসঅ্যাপে গত এপ্রিল মাসে দেখা গিয়েছিল। মনে করা হচ্ছে সার্ভার ডাউন থাকার কারণে এই সমস্যা দেখা গিয়েছিল।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন