গ্রুপ ভিডিও কল ফিচার আনলো হোয়াটসঅ্যাপ, নতুন আপডেটে সমাধান হলো GIF সমস্যার

এই আপডেটের প্রধান বিশেষত্ব গ্রুপ কল শর্টকাট ফিচার

বছরের শুরুতেই হোয়াটসঅ্যাপ অনেকগুলো নতুন ফিচার আমাদের কাছে নিয়ে এসেছিলো।যা এই অ্যাপ্লিকেশনটিকে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে যাবে বলে আশা করা যায়।সম্প্রতি হোয়াটসঅ্যাপ গ্রুপ কলের জন্য ২.১৯.৯ আপডেট দিয়েছে। নতুন আপডেটে কল করার জন্য গ্রুপ বক্সে শর্টকার্টের ব্যবস্থা করা হয়েছে। চলুন হোয়াটসঅ্যাপের গ্রুপ কল ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

কি কি আছে নতুন আপডেটে :

২০১৮ এর আগস্ট মাসে যে আপডেটটি হোয়াটসঅ্যাপ এনেছিল তাতেই প্রথম গ্রুপ কল এবং ভিডিও কল ফিচারটি উঠে আসে । সে ক্ষেত্রে একসঙ্গে ৪ জন ব্যক্তির সাথে ভয়েস অথবা ভিডিও কল করা সম্ভব ছিল । বর্তমানে নতুন ফিচারের মাধ্যমে সেই কল করা আরো সহজ হয়েছে। এই আপডেটের প্রধান বিশেষত্ব গ্রুপ কল শর্টকাট ফিচার ,তবে তা বর্তমানে কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে ।

কিভাবে পাবেন এই নতুন আপডেট :

১. প্রথমে গুগোল সার্চ অপশনে গিয়ে হোয়াটসঅ্যাপ লিখে সার্চ করুন ।                                                            ২. তারপর whatsapp-এর অফিশিয়াল ওয়েবসাইটটিতে ক্লিক করুন।
৩.সেখান থেকেই ২.১৯.৯ আপডেটটি পাবেন।

কি করে ব্যবহার করবেন হোয়াটসঅ্যাপ গ্রুপ কল শর্টকাটটি :

১. প্রথমে কল বাটন গিয়ে একটি প্লাস চিহ্ন দেখতে পাবেন । সেটির ওপর ট্যাপ করুন ।
২. ট্যাপ করার সাথে সাথেই গ্রুপ মেম্বারদের একটি পপ-আপ দেখানো হবে ।
৩. সেখান থেকে নিজের ইচ্ছে অনুযায়ী কন্টাক্ট বেছে নেওয়া যাবে ।
আপনি সেসব বেছে নেওয়া মেম্বারদের সাথে অতি সহজেই ভয়েস অথবা ভিডিও কল করতে পারবেন । বিটা ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি নতুন নয়।

এছাড়া এই নতুন আপডেটে জিআইএফ এর সমস্যা টি ও সমাধান করা হয়েছে ।প্রতি মাসেই হোয়াটসঅ্যাপ নতুন আপডেট নিয়ে ব্যবহারকারীর সামনে হাজির হচ্ছে । কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপে একটি নতুন ফিচার অ্যাড করা হয়েছে। সেই ফিচারের মাধ্যমে ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবের ভিডিওগুলি হোয়াটসঅ্যাপে দেখা সম্ভব হবে।

পড়ুন : নতুন বছরে বদলে যাবে হোয়াটসঅ্যাপ, দেখে নিন আসন্ন ১০ টি ফিচার

Last Updated on