ঘরবন্দি জনগণকে ১০০০ জিবি ইন্টারনেট দিচ্ছে সরকার? ভাইরাল মেসেজের সত্যতা জেনে নিন

ওয়ার্ল্ড হেল্থ অর্গানাইজেশন ইতিমধ্যেই করোনা কে মহামারী ঘোষণা করেছে। সারা বিশ্ব এই মরণ ভাইরাস দ্বারা আক্রান্ত। আপাতত ভারতে এই ভাইরাসের কারণে আক্রান্তের সংখ্যা ৪১৫ জন ছাড়িয়েছে। যার মধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৭। এবার এই করোনা ভাইরাস নিয়ে হোয়াটসঅ্যাপে ভুয়ো খবর ছড়াতে শুরু করলো। যেখানে দাবি করা হচ্ছে ঘরে থাকার জন্য ১,০০০ ইন্টারনেট ডেটা দেওয়া হচ্ছে।

গত কয়েকদিন ধরেই এই মেসেজটি হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়তে থাকে, যেখানে লেখা ‘To counter Corona virus we offer you 1000gb of free internet connection to stay at home safely and enjoy the internet Activate the internate.’ এর নিচে একটি লিংক ও দেওয়া হয়।

যে লিংকে ক্লিক করলে fdhdfg2hdh.blogspot.com নামে একটি ওয়েবসাইটে রিডাইরেক্ট করা হয়। এবং এখানে বিনামূল্যে ইন্টারনেট পাওয়ার জন্য কয়েকটি প্রশ্নের উত্তর দিতে বলা হয়। এরপর সমস্ত প্রশ্নের জবাব দেওয়ার পর বলা হয় এই মেসেজ ৫ টি গ্রুপে শেয়ার করতে। আপনাকে জানাই এটি একটি মালিসিয়াস ওয়েবসাইট এবং এখান থেকে কোনভাবেই বিনামূল্যে ডেটা দেওয়া হচ্ছেনা। এই ধরণের মেসেজ ফরোয়ার্ড থেকে বিরত থাকুন।

করোনা ভাইরাস সংক্রান্ত যেকোনো প্রকার তথ্য জানার জন্য আপনি ভারত সরকারের হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বর ৯০১৩১৫১৫১৫ তে মেসেজ করতে পারেন। Whatsapp হেল্পলাইন নম্বর ৯০১৩১৫১৫১৫ ব্যবহার করার জন্য আপনাকে আগে নম্বরটি সেভ করতে হবে। এরপর Hi লিখে মেসেজ পাঠাতে হবে। এরপর সাথে সাথেই আপনার কাছে একটি মেসেজ আসবে। যেখানে আপনাকে A, B, C, D বিকল্প থেকে একটি বিকল্প বেছে নিতে হবে। এরপরই আপনাকে সেই বিকল্প অনুযায়ী তথ্য দেওয়া হবে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।