এবার অ্যানিমেটেড স্টিকার ব্যবহারে নির্দিষ্ট লিমিট বেঁধে দিচ্ছে WhatsApp

whatsapp-is-introducing-limit-on-the-use-of-animated-stickers

এখন WhatsApp-এ সাধারণ স্টিকারের পাশাপাশি অ্যানিমেটেড স্টিকার ব্যবহার করা যায়। আপনারা প্রায় সকলেই জানেন মাত্র কয়েকদিন আগে হোয়াটসঅ্যাপে অ্যানিমেটেড স্টিকার ফিচার এসেছে। তবে আপনি যদি মজার চলে চ্যাটিংয়ের সময় অধিক পরিমাণে অ্যানিমেটেড স্টিকার ব্যাবহার করেন, তবে আপনার জন্য একটি খারাপ খবর আছে। এবার অ্যানিমেটেড স্টিকার ব্যবহারে নির্দিষ্ট লিমিট বেঁধে দিচ্ছে WhatsApp।

WABetainfo জানিয়েছে, অ্যানিমেটেড স্টিকারগুলির অত্যধিক ব্যবহার রোধ করার জন্য, হোয়াটসঅ্যাপ একটি নতুন লিমিট আনছে।স্টিকারের লিমিট অ্যান্ড্রয়েড এবং আইওএস, দুটি প্ল্যাটফর্মের জন্যই আনা হবে। এক্ষেত্রে প্রতি স্টিকারপিছু ১ এমবি ডেটা খরচা করতে হবে।

কয়েক বছর আগে এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে স্টিকার ফিচার চালু হয়েছিলো। তবে অন্যান্য চ্যাটিং অ্যাপ্লিকেশনগুলির তুলনায় হোয়াটসঅ্যাপে অ্যানিমেটেড স্টিকার ফিচার অনেকটাই দেরিতে জুড়েছে। তবে এই ফিচারটি পাওয়া মাত্রই ইউজাররা ব্যাপকভাবে এটি ব্যবহার করতে শুরু করে।

WhatsApp এর লেটেস্ট ভার্সনে অ্যানিমেটেড স্টিকার এবং কিউআর কোড ফিচার যুক্ত হয়েছে। আপনি যদি এই ফিচারগুলি দেখতে না পান তবে আপনার ফোনের অ্যাপ স্টোর বা প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সনটি আপডেট করুন।