ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ, আসছে নতুন ফিচার

  

বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ, হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচারের উপর কাজ শুরু করেছ, যেটি চলে এলে আমাদের অনেক সুবিধা হবে। এই ফিচার চলে এলে সবথেকে বেশি উপকৃত হবে সেইসব মানুষ, যারা হোয়াটসঅ্যাপ কম্পিউটারে ব্যবহার করে।

আপনাকে জানিয়ে রাখি WhatsApp Web ব্যবহার করার জন্য মোবাইলে হোয়াটসঅ্যাপ চালু রাখতে হয় এবং ডেটা কানেকশনও সচল রাখতে হয়। কিন্তু এই ফিচার চলে এলে মোবাইল ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করা যাবে। যদি আপনার মোবাইল বন্ধ ও থাকে তাহলে আপনি হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহার করতে পারবেন।

এছাড়াও এতদিন আমরা একই সময় একটি হোয়াটসঅ্যাপ নাম্বার একটি ফোনেই ব্যবহার করতে পারতাম। এর অর্থ একটি অ্যাকাউন্ট একের বেশি স্মার্টফোনে ব্যবহার করা যেত না। তবে এবার থেকে একটি হোয়াটসঅ্যাপ নাম্বার একের বেশি স্মার্টফোনে ব্যবহার করা যেতে পারে। রিপোর্ট অনুযায়ী ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ, WhatsApp UWP (Universal Windows Platform) এর উপর কাজ শুরু করেছে, যার ফলে একটি অ্যাকাউন্ট একের বেশি স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

WABetainfo এর রিপোর্ট অনুযায়ী কোম্পানি এই ফিচার অ্যান্ড্রয়েড এবং iOS উভয় প্লাটফর্মের জন্য আনবে। তারা জানিয়েছে হোয়াটসঅ্যাপ ইউনিভার্সাল উইন্ডোজ প্লাটফর্ম অর্থাৎ UWP এর উপর কাজ করেছে। যার ফলে একই সময় একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অনেকগুলো স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

পড়ুন : হোয়াটসঅ্যাপ পে তে লুকিয়ে বিপদ? আশঙ্কা সরকারের

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন