হোয়াটসঅ্যাপে দেখা দিল অদ্ভুত সমস্যা, অজান্তেই গ্রুপ থেকে বেরিয়ে যাচ্ছে ইউজার

whatsapp-latest-beta-update-removing-users-from-group

বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ, হোয়াটসঅ্যাপ সম্প্রতি সময়ে নতুন স্টিকার প্যাক এবং ওয়ালপেপার ডিমিং ফিচারের ওপর কাজ করছে। যারা WhatsApp এর বিটা ভার্সন ব্যবহার করেন তারা ইতিমধ্যেই এই ফিচারগুলির মজা নিচ্ছেন। যদিও স্টেবল ভার্সনে এই ফিচারগুলি কবে আসবে তা এখনও জানা যায়নি। আসলে WhatsApp সবসময় নতুন কোনো ফিচার আগে বিটা ভার্সনে টেস্ট করে, তারপরে স্টেবল ভার্সনে নিয়ে আসে। আর এই কারণেই অনেকেই স্টেবল এর বদলে বিটা ভার্সন ব্যবহার করে থাকে।

তবে আপনি যদি WhatsApp বিটা ভার্সন ব্যবহার করেন, তাহলে এবার সাবধান হয়ে যান। WhatsApp-এর নতুন বিটা ভার্সনের কারণে ইউজাররা হঠাৎ হঠাৎ গ্রুপ থেকে বের হয়ে যাচ্ছেন। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী এই সমস্যা বিটা ভার্সন ২.২০.২০০.৭ এবং ২.২০.২০০.৮-তে দেখা যাচ্ছে। অনেকেই টুইটারে এই সমস্যার কথা লিখেছেন।

এই সমস্যা থেকে মুক্তির উপায় কি? WABetaInfo জানিয়েছে এই সমস্যার সমাধান আপাতত নেই। তবে এই সমস্যা বেশি ক্ষণ থাকছে না। অনেকের মতে, গ্রুপ থেকে বাদ যাওয়ার পর অন্য কোন সদস্য গ্ৰুপে মেসেজ করলেই তাঁরা পুনরায় যুক্ত হয়ে যাচ্ছেন। বিটা ভার্সনের জন্য যদি আপনার সাথেও এমন হয়ে থাকে তাহলে বিটার পরিবর্তে WhatsApp-এর স্টেবল ভার্সন ব্যবহার করুন।

বিটা ভার্সন কী?

বিটা ভার্সন হল একটি টেস্টিং ভার্সন। এর মাধ্যমে কোন অ্যাপে ভবিষ্যতে যে ফিচারগুলি আসবে তার পরীক্ষা-নিরীক্ষা করা হয়। বিটা ভার্সন পাওয়ার জন্য প্লে স্টোরে গিয়ে বিটা প্রোগ্ৰামে যোগদান করতে হয়।