আসতে চলেছে হোয়াটসঅ্যাপ স্টিকার ফিচার, এবার চ্যাট হবে আরো আকর্ষণীয়

বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের চ্যাটের অভিজ্ঞতাকে উন্নত করার জন্য সদাই ব্যস্ত।নিয়মিত নতুন নতুন ফিচার এনে পিছনে ফেলে দিচ্ছে অন্যান্য মেসেজিং অ্যাপকে।এই সপ্তাহেই অ্যান্ড্রয়েড এবং iOS পাল্টফর্মের জন্য WhatsApp চালু করতে পারে হোয়াটসঅ্যাপ স্টিকার ফিচার ।গত কয়েকমাস ধরে ব্যবহারকারীদের সুবিধার্থে একের পর এক নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ সংস্থা।WABETainfo এর রিপোর্ট অনুযায়ী, WhatsApp ব্যাবহারকারীরা শীঘ্রই স্টিকার ফিচার ব্যবহার করতে পারবে।এর ফলে হোয়াটসঅ্যাপ চ্যাট হবে আরো আকর্ষণীয়।

কি এই হোয়াটসঅ্যাপ স্টিকার ফিচার :

আপনাদের জানিয়ে রাখি যে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি আপডেটের মাধ্যমে এই ফিচারের আনন্দ উপভোগ করতে পারবে।যদিও iOS ব্যবহারকারীদের অ্যাপ স্টোর থেকে অ্যাপটি পুনরায় ডাউনলোড করতে হবে।এই আপডেটের পর অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা GIF বাটনের মতো স্টিকার ফিচারটি দেখতে পাবে।iOS ব্যবহারকারীদের ক্যামেরা বিকল্পের মতো নতুন স্টিকার আইকন দেওয়া হবে।এছাড়াও অ্যাপ্লিকেশনটিতে অনেকগুলি নতুন স্টিকারও পাওয়া যাবে যা প্রায় ফেসবুক মেসেঞ্জার অ্যাপ্লিকেশনের স্টিকারগুলির মতোই।একটি মিডিয়া রিপোর্ট দাবি করেছে, এই আপডেট iOS 7 এর নিচের OS ভার্সনগুলোতে পাওয়া যাবে না।

এর আগে হোয়াটসঅ্যাপ iOS প্লাটফর্মের জন্য অনেক নতুন ফিচার এনেছিল।এই ফিচার গুলো iPhone Xr, iPhone Xs এবং iPhone Xs Max ফোনগুলিতেও কাজ করবে।এই নতুন ফিচারগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপ অডিও মেসেজ,বাব্বল মেনু উল্লেখযোগ্য।

পড়ুন : জেনে নিন কিভাবে একটা WhatsApp অ্যাকাউন্ট দুটো স্মার্টফোনে চালাতে পারবেন

  • হোয়াটসঅ্যাপ অডিও মেসেজ ফিচার অনুসারে, যদি  কোনো iOS ব্যবহারকারী Whatsapp এ অন্য কোনও iOS ব্যবহারকারীকে ক্রমাগত অডিও মেসেজ পাঠায় তবে শেষের মেসেজটিতে ট্যাপ করেই সব অডিও মেসেজগুলি শুনতে পারবে। এর আগে ব্যবহারকারীকে প্রতিটি মেসেজে ট্যাপ করে এটি শুনতে হতো।
  • দ্বিতীয় ফিচারটি হলো বাব্বল অ্যাকশন মেনু।এই মেনুতেওঁ একটি ফিচার জোড়া হয়েছে।এই নতুন আপডেটে বাব্বল অ্যাকশন মেনু পপ আপ আগের থেকে বড়ো করা হয়েছে।এখানে ডিলিট,আনসার,ফরওয়ার্ড, কপি -এর মতো অপশন আছে। এই মেনুকে পুনরায় ডিজাইন করা হয়েছে।
  • তৃতীয় ফিচারটি হলো স্ট্যাটাস টু রিপ্লাই । এই আগে স্ট্যাটাসে টেক্সট মেসেজ,ইমেজ,জিআইএফ ইমেজ এবং ভিডিওর মাধ্যমে উত্তর দেওয়া যেত।তবে নতুন আপডেটের ফলে ভয়েস মেসেজ,লোকেশন,ডকুমেন্ট,vCards এর মাধ্যমে উত্তর দেওয়া যাবে।এই সুবিধা শীঘ্রই অ্যান্ড্রয়েড অ্যাপে পাওয়া যাবে।
  • চতুর্থ ফিচারটি হলো ভিডিও প্রিভিউ। তবে এই ফিচারটি শুধুমাত্র হোয়াটসঅ্যাপ ভার্সন 2.18.100 এর জন্য আনা হয়েছে।এই ফিচারটি নোটিফিকেশন প্যানেলে পাওয়া যাবে।এই ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য এখনো জানা যায়নি।খুব শীঘ্রই এই ফিচারটি লঞ্চ করা হবে।

Last Updated on