গার্লফ্রেন্ডকে রাখুন নজরে, একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চলবে দুটো ফোনে

  

এতদিন আমরা একই সময় একটি হোয়াটসঅ্যাপ নাম্বার একটি ফোনেই ব্যবহার করতে পারতাম। এর অর্থ একটি অ্যাকাউন্ট একের বেশি স্মার্টফোনে ব্যবহার করা যেত না। তবে এবার থেকে একটি হোয়াটসঅ্যাপ নাম্বার একের বেশি স্মার্টফোনে ব্যবহার করা যেতে পারে। রিপোর্ট অনুযায়ী ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ, WhatsApp UWP (Universal Windows Platform) এর উপর কাজ শুরু করেছে, যার ফলে একটি অ্যাকাউন্ট একের বেশি স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

WABetainfo এর রিপোর্ট অনুযায়ী কোম্পানি এই ফিচার অ্যান্ড্রয়েড এবং iOS উভয় প্লাটফর্মের জন্য আনবে। তারা জানিয়েছে হোয়াটসঅ্যাপ ইউনিভার্সাল উইন্ডোজ প্লাটফর্ম অর্থাৎ UWP এর উপর কাজ করেছে। যার ফলে একই সময় একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অনেকগুলো স্মার্টফোনে ব্যবহার করা যাবে।

এই রিপোর্টকে সত্যি মেনে কোম্পানি জানিয়েছে নতুন ফিচারটি এখন পরীক্ষা চলছে। পরীক্ষা সমাপ্ত হওয়ার পর ফিচারটি বিটা ভার্সনে পাওয়া যাবে। যদিও কোম্পানি এটা নিশ্চিত করে নি যে ফিচারটি ঠিক কবে লঞ্চ করা হবে।

তবে হোয়াটসঅ্যাপ কবে এই ফিচার আনবে তার জন্যে বসে না থেকে নীচে দেওয়া পদ্ধতিগুলো অনুসরণ করে এই ফিচারের আনন্দ উপভোগ করতে পারেন।

– আপনার স্মার্টফোন থেকে প্রথমে Chrome, Mozilla বা যেকোনো ব্রাউজার্ ওপেন করতে হবে।

– এবার https://web.whatsapp.com/ টাইপ করে এন্টার করতে হবে।

– আপনি একটি QR কোড দেখতে পাবেন, এবার আপনার স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ খুলতে হবে।হোয়াটসঅ্যাপের হোম পেজে, আপনি উপরের ডানদিকে তিনটি বিন্দু দেখতে পাবেন, এটিতে ক্লিক করতে হবে।

– এখানে তৃতীয় অপশনে WhatsApp Web দেখতে পাবেন, এটিতে ক্লিক করতে হবে।

– এবার আপনার ফোনের স্ক্যানার ওপেন করে দ্বিতীয় ব্রাউজারে স্ক্যান করতে হবে।

এভাবেই আপনি WhatsApp Web এর দ্বারা একটা WhatsApp অ্যাকাউন্ট দুটো স্মার্টফোনে চালাতে পারবেন ।

পড়ুন : একটা ফোনে দুটো হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কিভাবে চালাবেন

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.