হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট নেওয়া কিভাবে বন্ধ করবেন

জনপ্রিয় মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ তাদের ইউজারদের জন্য কয়েকটি নতুন ফিচার পরীক্ষা করছে। এর মধ্যে আর্কাইভ চ্যাটগুলি ইগনোর করা, iPad এর জন্য নতুন অ্যাপ,UI সহ নতুন অডিও সংযুক্তি বিশেষ ভাবে উল্লেখযোগ্য। জানা গিয়েছে বিটা ভার্সন ২.১৯.১০৬ তে কোম্পানিটি এই প্লাটফর্মকে আরো উন্নত করার পরীক্ষা চালাচ্ছে। একটি রিপোর্টে জানা গেছে উপরের ফিচার ছাড়াও কোম্পানিটি ডুডলের জন্য নতুন UI এর উপর কাজ করছে।

WhatsApp doodle UI :

বিটা ভার্সন ২.১৯.১০৬ তে হোয়াটসঅ্যাপ মিডিয়া শেয়ার করার সময় ইউজারদের ভিন্ন অনুভব আনার চেষ্টা করছে। নতুন এই UI দেখতে অনেকটা ইনস্টাগ্রামের ডুডল ড্রয়ারের মতো হবে। এখানে স্টিকার ও ইমোজির জন্য অন্য একটি ট্যাব দেওয়া হবে। স্টিকারগুলি ফেভারিট ও ক্যাটাগরি হিসাবে ভাগ করা হয়েছে। এর ফলে আপনি সহজেই স্টিকার খুঁজে পাবেন।

হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট ব্লক :

হোয়াটসঅ্যাপ অ্যান্টেন্টিকেশন ফিচারটি আরো ভাল করার চেষ্টা করছে। এর ফলে আপনার চ্যাট এর স্ক্রিনশট ব্লক করা যাবে।ফলে আপনিও আপনার চ্যাটের স্ক্রিনশট দেখতে পাবেন না। যদিও কোম্পানি এটা বলিনি যে ফিচারটিকে অ্যান্টেন্টিকেশন ফিচারের সাথে যোগ করা হবে কিনা।অ্যান্টেন্টিকেশন ফিচারটি আপাতত ডেভেলপমেন্ট স্টেজে আছে।

কয়েকদিন আগে হোয়াটসঅ্যাপ আরেকটি নতুন ফিচার এনেছিল। যেখানে ইউজাররা একসাথে ৩০ টি অডিও ফাইলকে পাঠাতে পারবে। নতুন এই ফিচারটির নাম অডিও পিকার।এই ফিচারটির কথা গত সপ্তাহে প্রথম জানিয়েছিল WABetaInfo ।তাদের পোস্ট অনুযায়ী একসঙ্গে অতগুলো অডিও পাঠানো শুধু নয়,এবার থেকে অডিও পাঠানোর আগে শোনাও যাবে। পুরোটা পড়তে এখানে ক্লিক করুন।

Last Updated on