Mother’s Day উপলক্ষ্যে নতুন স্টিকার প্যাক আনলো WhatsApp, কিভাবে ডাউনলোড করবেন

whatsapp-mothers-day-sticker-pack-roll-out-how-to-download

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হিসেবে WhatsApp-এর জনপ্রিয়তা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। কোনো বিশেষ দিনে কাউকে শুভেচ্ছা জানাতে আমাদের প্রথমেই এই অ্যাপটির কথা মাথায় আসে। আর WhatsApp মারফত কাউকে মেসেজ করতে হলে অ্যাপের স্টিকার ফিচারটিই এখন অধিকাংশ ইউজারের প্রথম পছন্দ। তাই হামেশাই ইউজারদের খুশি করতে কোনো বিশেষ দিন উপলক্ষ্যে সংস্থাটি প্রাসঙ্গিক কিছু স্টিকার প্যাক নিয়ে হাজির হয়। আজ মাদার্স ডে (অর্থাৎ মাতৃ দিবস)। তাই এবার ফেসবুকের মালিকানাধীন এই মেসেজিং অ্যাপটি সমস্ত ইউজারদের জন্য একটি মাদার্স ডে থিমড স্টিকার প্যাক রোলআউট করেছে। Mama Love নামক স্টিকার প্যাকটি হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপে ডাউনলোড করা যাবে। একটি টুইটার পোস্টের মাধ্যমে সংস্থাটি এই কথা ঘোষণা করেছে।

এই লেটেস্ট টুইটটিতে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, এই সপ্তাহান্তে মাতৃ দিবস উপলক্ষ্যে সমস্ত মায়েদের কৃতজ্ঞতা জানাতে এবং মায়েদের সাথে সম্পর্কিত ছোটো-বড়ো সমস্ত মুহূর্তগুলিকে স্মরণ করতে সংস্থার পক্ষ থেকে এই Mama Love স্টিকার প্যাকটি রোলআউট করা হচ্ছে। WhatsApp সমস্ত মায়েদের শুভ মাতৃ দিবসের শুভেচ্ছাও জানিয়েছে। টুইটটিতে একটি লিঙ্কও রয়েছে যা Mama Love স্টিকার প্যাকটি ডাউনলোড করতে ব্যবহার করা যেতে পারে। স্টিকার প্যাকটি ডাউনলোড করার জন্য, ব্যবহারকারীদের অবশ্যই তাদের স্মার্টফোন এবং PC-তে অ্যাপটি ডাউনলোড করতে হবে। কিন্তু শুধু এই সপ্তাহান্তেই নয়, মায়েদের কৃতজ্ঞতা জানানোর যে কোনো নির্দিষ্ট সময় নেই তা সংস্থাটির টুইট থেকেই স্পষ্ট বোঝা যায়।

সাম্প্রতিক প্যানডেমিক পরিস্থিতিতে অনলাইনে শুভেচ্ছা পাঠানোর জন্য WhatsApp স্টিকারগুলি একটি জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে। অনেক থার্ড-পার্টি অ্যাপ রয়েছে যা হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একাধিক স্টিকার সরবরাহ করে। ক্রমবর্ধমান জনপ্রিয়তার সাথে সাথে সংস্থাটিও ইউজারদের খুশি করতে চেষ্টার কোনো খামতি রাখে না। বিশেষ কোনো উপলক্ষ ছাড়াও WhatsApp প্রায়ই কোনো না কোনো নতুন স্টিকার প্যাক অ্যাড করে তার কালেকশনকে সমৃদ্ধ করতে থাকে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, সম্প্রতি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি ‘Vaccine for all’ নামক Covid-19 থিমড স্টিকার প্যাক রোলআউট করেছে। সারা বিশ্বে মানুষজনের মধ্যে Covid-19 ভ্যাকসিন সম্পর্কে সচেতনতা তৈরি করতেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে এই স্টিকার প্যাক নিয়ে হাজির হয়েছে WhatsApp। এই নতুন প্যাকে রয়েছে মোট ২৩টি স্টিকার। এগুলিতে কিউট অ্যানিমেটেড স্টিকারের পাশাপাশি রয়েছে ভ্যাকসিনের সিরিঞ্জের ছবি এবং টিকাকরণের পরে মানুষের উচ্ছ্বাসের ছবি। শুধু মানুষকে সচেতন করাই নয়, এর পাশাপাশি গত বছর থেকে করোনা পরিস্থিতিতে সামনের সারিতে কাজ করে আসা মানুষজনকে সম্মান জানানোর জন্যও এই স্টিকার প্যাক আনা হয়েছে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।