WhatsApp: মিউট করে সেন্ড করুন ভিডিও ফাইল, অ্যান্ড্রয়েডের পর iOS ডিভাইসে মিলবে সুবিধা

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের সাহায্যে পরিচিতদের কোন ভিডিও ফাইল পাঠানোর আগে তা মিউট করার সুবিধা মিলবে

whatsapp-mute-video-features-roll-out-for-ios-device

নিজেদের প্ল্যাটফর্মকে ব্যবহারকারীদের জন্য আরো আকর্ষণীয় করে তুলতে হোয়াটসঅ্যাপ (WhatsApp) সর্বদাই নিত্য নতুন ফিচারের উপরে কাজ চালিয়ে যায়। পরীক্ষামূলকভাবে সফল হলে তারা সেই নতুন ফিচারগুলি মূল অ্যাপ্লিকেশনে যোগ করে ইউজারদের চমক দেওয়ার চেষ্টা করে। এখন হোয়াটসঅ্যাপের আইওএস (iOS) ভার্সনের জন্যেও এমন একটি ফিচার রোল-আউট করা হচ্ছে, যা অ্যাপের অ্যান্ড্রয়েড সংস্করণে অনেক আগে থেকেই উপলব্ধ। হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারের সাহায্যে পরিচিতদের কোন ভিডিও ফাইল পাঠানোর আগে তা মিউট (Mute) করার সুবিধা মিলবে। আপাতত ফিচারটি আইওএস বিটা ইউজারদের জন্য রোল-আউট করা হয়েছে।

উল্লেখ্য, আইওএস সদস্যদের জন্য সদ্য সামনে আনা হলেও অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীরা প্রায় সাত মাস আগে মিউট ভিডিও ফিচার পায়। এরপর থেকেই আইওএস ডিভাইসে ফিচারটি সংযোজনের ব্যাপারে পরীক্ষা-নিরীক্ষা চলতে থাকে। অবশেষে আইওএস বিটা ইউজারগণ ফিচারটি ব্যবহার করার সুযোগ পাচ্ছেন।

নয়া ডিজাইনে আসবে mute videos ফিচার

WhatsApp সংক্রান্ত যাবতীয় বিশ্বস্ত খবরের উৎস WABetaInfo জানিয়েছে যে আইওএস ডিভাইসে হোয়াটসঅ্যাপের আসন্ন ফিচার সম্পূর্ন নতুন ডিজাইনের সঙ্গে আসবে। ইতিমধ্যেই ফিচারটি অ্যাপ্লিকেশনে যুক্ত হয়েছে কিনা জানতে হলে ব্যবহারকারী তার যেকোন পরিচিত বন্ধু বা স্বজনকে ভিডিও ফাইল পাঠিয়ে দেখতে পারেন। সেক্ষেত্রে আলোচ্য ধরনের কোনো সুবিধার উপস্থিতি টের পাওয়া গেলে তা ফিচারের অন্তর্ভুক্তিকে নির্দেশ করবে।

WhatsApp mute video features

WABetaInfo কর্তৃক শেয়ার করা এক স্ক্রিনশট থেকে আরো জানা গিয়েছে যে, অন্যদের ভিডিও সেন্ড করার সময় হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক আপডেট সেটিকে জিআইএফ (gif) ফাইলে পরিবর্তনের সুযোগ দেবে। নবসজ্জিত টগল বাটনের সাহায্যে ব্যবহারকারীরা এই কাজ করতে পারবেন। এখানেই তারা ভিডিও মিউট করার সুবিধা পেয়ে যাবেন।

তবে এখন পর্যন্ত যারা হোয়াটসঅ্যাপের ‘মিউট ভিডিও’ ফিচারের সুবিধা পরখ করতে অসমর্থ হয়েছেন তাদের কাছে অ্যাপ্লিকেশনের নতুন আপডেটের জন্য অপেক্ষা করা ছাড়া অন্য কোন উপায় নেই।

WhatsApp ইমেজ ফাইলকে স্টিকার হিসেবে পাঠাতে দেবে

ভিডিও মিউট করার সুবিধার পাশাপাশি হোয়াটসঅ্যাপ সম্প্রতি আরো একটি ফিচারের উপরে কাজ করছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা ইমেজ ফাইলকে স্টিকারে রূপান্তরিত করতে পারবেন! আজ্ঞে হ্যাঁ, নতুন আপডেট সামনে আসার আগে ডেস্কটপ বিটা ইউজারদের মাধ্যমে ফিচারটির কার্যকারিতা খতিয়ে দেখা হচ্ছে। এই ফিচার মূল অ্যাপ্লিকেশনে যুক্ত হলে ইমেজ প্রেরণের সময় ক্যাপশন বারের পাশে স্টিকার (Sticker) আইকনের দেখা মিলবে বলে WABetaInfo জানিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020