হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, একাধিক মোবাইলে চলবে একটি নম্বর

ফেসবুক মালিকানাধীন হোয়াটসঅ্যাপ এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। অন্যান্য অ্যাপের থেকে এটি আলাদা কারণ হোয়াটসঅ্যাপে সবসময় গ্রাহক উপযোগী নতুন নতুন ফিচার যুক্ত হয়। ফেসবুক এই অ্যাপটি অধিগ্রহনের পর নতুন ফিচার আসা আরও বেড়ে গেছে। কিছুদিন আগে এই অ্যাপে বহুপ্রতীক্ষিত ডার্ক মোড ফিচার আনা হয়েছিল।

হোয়াটসঅ্যাপ ডার্ক মোডের পর এবারে হোয়াটসঅ্যাপে চালু হতে চলেছে আরও একটি নতুন ফিচার। এই ফিচার ব্যবহার করে আপনারা একটি নম্বরের হোয়াটসঅ্যাপ একাধিক মোবাইলে চালাতে পারবেন। এখনো অব্দি যদি একটি নম্বরের হোয়াটসঅ্যাপ আপনি একাধিক ডিভাইসে চালাতে চান তাহলে আপনাকে হোয়াটসঅ্যাপ ওয়েব ফিচারটি ব্যবহার করতে হতো।

কিন্তু এবার থেকে আর সেরকম কোনো সমস্যা হবে না। এরফলে উপকৃত হবেন ব্যবহারকারীরা। কারণ কেউ দুটি ফোন ব্যবহার করলে তাকে দুটো হোয়াটসঅ্যাপ নম্বর রাখতে হয়। এখনো অবধি কবে এই ফিচারটি আনুষ্ঠানিকভাবে আনা হবে তা জানানো হয়নি। এই ফিচারটি এখন ডেভলপমেন্ট পর্যায়ে চলছে।

তবে সারা বিশ্বে করোনাভাইরাস লকডাউনের কারণে এই ফিচারটি আসতে বেশ খানিকটা দেরি হতে পারে। প্রথমে এটি বিটা ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হবে তারপর আনুষ্ঠানিকভাবে সমস্ত ব্যবহারকারীদের জন্য ফিচারটি লঞ্চ করা হবে।