ভিডিও কলিং নিয়ে বড় আপডেট আনলো হোয়াটসঅ্যাপ, পাবেন এই সুবিধা

লকডাউনের কারণে ব্যাপক চাহিদা বেড়েছে ভিডিও কলের। WhatsApp থেকে হাইক এবং ফেসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে প্রচুর ভিডিও কল হচ্ছে। আর সেকারণে ফেসবুক মালিকানাধীন অ্যাপ হোয়াটসঅ্যাপ ভিডিও কলিং সম্পর্কিত একটি নতুন আপডেট নিয়ে আসলো। এই আপডেটের পরে গ্রুপ ভিডিও কলিং সহজ হবে।

হোয়াটসঅ্যাপের নতুন আপডেটের পরে, ব্যবহারকারীরা গ্রুপ ভিডিও কলিংয়ের জন্য গ্রুপে ভিডিও কলিং আইকন পাবেন, এটিতে ক্লিক করে একসাথে ৪ সদস্যকে যুক্ত করা যাবে। এর আগে, ভিডিও কলিং আইকনে ক্লিক করলে একটি একটি করে মেম্বার যুক্ত করা যেত। হোয়াটসঅ্যাপ টুইট করে এই তথ্য দিয়েছে।

WhatsApp তাদের ব্যবহারকারীদের জন্য আরও একটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছে যার মাধ্যমে তাদের চ্যাটের সিকিউরিটি আরো বেশি বেড়ে যাবে। আপাতত এই ফিচারটি বিটা ভার্সন এর জন্য নিয়ে আসা হবে। হোয়াটসঅ্যাপ বিটা ইনফো দ্বারা প্রকাশ করা একটি স্ক্রিনশটে দেখা গিয়েছে নতুন দুটি ফিচারের কথা, যেগুলি আর কিছুদিনের মধ্যেই জনগণের জন্য লঞ্চ করা হবে।

শেষ বিটা আপডেট ২.২০.১১৭-এ এই নতুন দুটি ফিচার দেখা গিয়েছে, যেগুলির নাম ‘প্রোটেক্ট ব্যাকআপ’ এবং ‘অ্যাডভান্সড সার্চ’। প্রোটেক্ট ব্যাকআপ ফিচারটির মাধ্যমে এখন আপনারা চ্যাটের ব্যাকআপ যেগুলি গুগল ড্রাইভে সেভ থাকে, সেগুলিতে পাসওয়ার্ড দিতে পারেন। সেই পাসওয়ার্ড ন্যূনতম ৮ অক্ষরের হতে হবে এবং ব্যাকআপ করার সময় এই পাসওয়ার্ড মনে রাখা অত্যন্ত জরুরি।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।