মেসেজ শিডিউল থেকে অটো রিপ্লাই, হোয়াটসঅ্যাপে পাবেন মজাদার এই চারটি ফিচার

WhatsApp Message Schedule

ফেসবুক মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ নিয়মিত তাদের ব্যবহারকারীদের জন্য নতুন নতুন আপডেট নিয়ে আসে। এই আপডেটগুলি আসার পর নতুন নতুন সুবিধা পায় ব্যবহারকারীরা। এই ফিচারগুলি ব্যবহারকারীদের জন্য যেমন উপযোগী, তেমনি মজাদারও হয়। সম্প্রতি Whatsapp এ আমরা ডার্ক মোড যুক্ত হতে দেখেছিলাম। এছাড়াও এখানে মেসেজ শিডিউল থেকে অটো রিপ্লাইয়ের মত ফিচার রয়েছে। আসুন জেনে নিই Whatsapp এর এই বিশেষ ফিচারগুলি দ্বারা আপনি কি সুবিধা পাবেন।

অটো রিপ্লাই :

এই ফিচারটি হোয়াটসঅ্যাপে খুব উপযোগী হবে বলে মনে করা হচ্ছে। এই বৈশিষ্ট্যের সাহায্যে আপনার হোয়াটসঅ্যাপে আসা মেসেজের উত্তর স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে। এই বৈশিষ্ট্যটি বিশেষত ব্যবসাদারদের জন্য উপযোগী। এই ফিচারটি ব্যবহার করতে, আপনাকে প্লে স্টোর থেকে Whatsapp Auto Reply অ্যাপটি ডাউনলোড করতে হবে। এতে আপনি অটো রিপ্লাইয়ের সুবিধা পাবেন।

মেসেজ শিডিউল :

এমন অনেকসময় হয় যখন আপনাকে রাত ১২ টায় কারো জন্মদিনের শুভেচ্ছা পাঠাতে হয়। তবে আপনি ওই সময় ঘুমিয়েও যেতে পারেন। তাই আপনার উচিত মেসেজটি শিডিউল করে রাখার। এরজন্য আপনাকে Whatsapp scheduler app ডাউনলোড করতে হবে।

নতুন স্টিকার :

করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে হোয়াটসঅ্যাপ নতুন স্টিকার নিয়ে এসেছে। এই স্টিকার প্যাকের মধ্যে মুখে মাস্ক লাগানো স্টিকার ও পাওয়া যাবে। এরপর ও কোম্পানি Together At Home নামে আরেকটি স্টিকার নিয়ে এসেছে। যেখানে ২১ টি নতুন স্টিকার আছে।

খুব সহজে গ্রুপ কলিং :

হোয়াটসঅ্যাপ তাদের নতুন আপডেটে গ্রুপ কলিং অনেক সহজ করে দিয়েছে। এখন একটি ক্লিকেই আপনি গ্রুপ মেম্বারদের কলিংয়ে যুক্ত করতে পারেন। এছাড়াও কোম্পানি বিটা ভার্সনে ৮ জন কে কলিংয়ে যুক্ত করার সুবিধা দিচ্ছে।