হোয়াটসঅ্যাপে আসছে ফেসবুক মেসেঞ্জারের ফিচার, একসাথে ৫০ জনের সঙ্গে হবে ভিডিও কল

গতমাসেই জুম ভিডিও অ্যাপ্লিকেশনের জায়গা নিতে ফেসবুক নতুন মেসেঞ্জার রুম লঞ্চ করেছিল। এবার হোয়াটসঅ্যাপেও এই ফিচার চলে আসছে। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের বিটা ভার্সনে এই ফিচারের পরীক্ষা শুরু হয়েছে। তবে আজ একটি খবর এসেছে যেখানে বলা হচ্ছে Whatsapp Web এ আগে এই ফিচার আসবে। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ৫০ জনের সাথে একসাথে ভিডিও কল করতে পারবে।

ফেসবুক ম্যাসেঞ্জারে রুমের বিষয়ে বললে এতে ব্যবহারকারীরা অ্যাপ স্যুইচ না করেই Whatsapp বা ইনস্টাগ্রাম থেকে ভিডিও চ্যাট রুমে যুক্ত হতে পারে। হোয়াটসঅ্যাপের সমস্ত আপডেটের খোঁজখবর রাখা ওয়েবসাইট, WABetaInfo জানিয়েছে যে, খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীদের জন্য মেসেঞ্জার রুমের ফিচারটি পাওয়া যাবে।

WABetaInfo এর ওয়েবসাইট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ তার ওয়েব প্ল্যাটফর্মে মেসেঞ্জার রুমের একটি শর্টকাট যুক্ত করার কাজ করছে। এই বৈশিষ্ট্যটি হোয়াটসঅ্যাপ ওয়েব সংস্করণ ২.২০১৯.৬ এ উপলব্ধ হবে এবং এটির সাহায্যে ব্যবহারকারীরা মেসেঞ্জার রুমে যোগ দিতে সক্ষম হবেন। হোয়াটসঅ্যাপ ওয়েব ব্যবহারকারীরা তাদের ল্যাপটপ বা ব্যক্তিগত কম্পিউটারে পরিবার এবং বন্ধুদের সাথে একটি ভিডিও কলিং রুম তৈরি করে চ্যাট করতে পারবেন। এইভাবে ৫০ জন ব্যবহারকারী একসাথে ভিডিও কলিং করতে পারবেন।

রুম ক্রিয়েটরের কাছে রুমটি সাজানোর অর্থাৎ ডিজাইনের বিকল্প থাকবে। এছাড়াও ক্রিয়েটর চাইলে যেকোনো কাউকে যখন ইচ্ছা রিমুভ করতে পারবে। এবার আপনি প্রশ্ন করতেই পারেন যে কিভাবে এই রুম বানাবো। আসলে আপনি যেভাবে Whatsapp বা ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ তৈরী করেন, সেভাবেই রুম তৈরী করতে পারবেন।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।