WhatsApp ব্যবহারকারীদের জন্য সুখবর, আসছে রিঅ্যাকশন নোটিফিকেশন সেটিং

হোয়াটসঅ্যাপ রিঅ্যাকশন নোটিফিকেশন নামে একটি নতুন ফিচারের ওপর কাজ করছে

whatsapp-reaction-notification-in-works-for-android-ios-users

দীর্ঘদিন ধরেই হোয়াটসঅ্যাপ (WhatsApp) মেসেজ রিঅ্যাকশন (Message Reaction) নামক একটি নতুন ফিচারের ওপর কাজ করছে বলে জানা গেছে। এর মাধ্যমে WhatsApp ব্যবহারকারীরা চ্যাটিংয়ের সময় অপরের পাঠানো মেসেজে রিঅ্যাক্ট করতে পারবেন। এক্ষেত্রে নির্দিষ্ট ইমোজি প্রতিক্রিয়া বেছে নিয়ে আপনি নিজের মনোভাব প্রকাশে সক্ষম হবেন। উল্লেখ্য, টুইটার (Twitter), ইনস্টাগ্রাম (Instagram) ও মেসেঞ্জার (Messenger) অ্যাপ্লিকেশনে ব্যবহারকারীদের জন্য অনেক আগে থেকেই অন্যের মেসেজে রিঅ্যাক্ট করার সুবিধা রয়েছে। তাই WhatsApp ব্যবহারকারীরাও এই ফিচারটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছে। এখন Facebook-এর মালিকানাধীন মেসেজিং অ্যাপটি এমন একটি ফিচারের উপর করছে যা ব্যবহারকারীদের তাদের মেসেজ রিঅ্যাকশন এবং মেসেজ রিঅ্যাকশন নোটিফিকেশন আরও ভালোভাবে নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে।

WhatsApp আনছে Reaction Notifications ফিচার

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ রিঅ্যাকশন নোটিফিকেশন নামে একটি নতুন ফিচারের ওপর কাজ করছে। সংস্থাটি যখন এই ফিচারটি রোলআউট করবে তখন হোয়াটসঅ্যাপের ইন্টারফেসটি কেমন দেখাবে, তার একটি ঝলক দর্শিয়ে WABetaInfo একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। স্ক্রিনশটটি ইঙ্গিত দেয় যে, আসন্ন রিঅ্যাকশন নোটিফিকেশন ফিচারটিকে গ্রুপ নোটিফিকেশন (Group Notification) এবং মেসেজ নোটিফিকেশন সেটিং (Message Notifications settings)-এর পাশাপাশি মেসেজিং অ্যাপের নোটিফিকেশন সেটিং (Notification Settings) সেকশনের ভিতরে দেখা যাবে।

মেসেজ এবং গ্রুপ নোটিফিকেশন সেটিংসের মতো, রিঅ্যাকশন নোটিফিকেশন সেটিংস-এও দুটি কন্ট্রোল সেট থাকবে। প্রথমটি হল টগল বাটন, যা ব্যবহারকারীদের মেসেজ রিঅ্যাকশন-এর নোটিফিকেশনগুলি এনাবেল বা ডিজেবল করতে সক্ষম করবে। দ্বিতীয়টির মাধ্যমে ইউজাররা হোয়াটসঅ্যাপের মেসেজ রিঅ্যাকশন-এর টোন বেছে নিতে পারবেন। এর জন্য ইউজারদের কাছে হোয়াটসঅ্যাপ লাইব্রেরীর শর্টার অ্যালার্ট টোন এবং লঙ্গার ক্লাসিক টোন – এই দুটি বিকল্প উপলব্ধ থাকবে। এই বিকল্পগুলি মেসেজ নোটিফিকেশন এবং গ্রুপ নোটিফিকেশন-এর জন্য হোয়াটসঅ্যাপ যা অফার করে তার অনুরূপ।

উল্লেখ্য যে, WhatsApp-এর আসন্ন রিঅ্যাকশন নোটিফিকেশন ফিচারটি এখনও বিকাশের অধীনে রয়েছে। অন্যান্য ফিচারগুলির মতো এটিও স্টেবল ভার্সনে রোলআউটের আগে টেস্টিংয়ের জন্য Android এবং iOS-এর বিটা ব্যবহারকারীদের কাছে উপলব্ধ হবে। তবে ফিচারটি কবে আসবে, তা এখনও নিশ্চিতভাবে সংস্থার পক্ষ থেকে জানানো হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।