WhatsApp ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! সরিয়ে নেওয়া হল Messenger Room ফিচার

Facebook (ফেসবুক)-এর মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp, Messenger Room নামক ফিচার সরিয়ে দিচ্ছে

whatsapp-reportedly-remove-messenger-rooms-shortcut-for-android-ios

নিজের প্ল্যাটফর্মে নিত্যনতুন ফিচার যোগ করার ক্ষেত্রে অন্যান্য সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মতই তৎপর থাকে WhatsApp (হোয়াটসঅ্যাপ)। তবে কার্যত উল্টো পথে হেঁটে এখন তারা নিজের একটি চর্চিত ফিচার অপসারণ করতে চলেছে বলে জানা গেছে। উল্লেখ্য, গত বছরের দ্বিতীয়ার্ধে, অতিমারী এবং গৃহবন্দী পরিস্থিতির কথা মাথায় রেখে Facebook (ফেসবুক)-এর মালিকানাধীন এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে Messenger Room (মেসেঞ্জার রুম) নামক একটি ফিচার যুক্ত করা হয়। সাথে দেওয়া হয় Facebook আইডি ছাড়া সর্বোচ্চ ৫০ জনের সাথে ভিডিও কলিংয়ের সুবিধা। তবে এখন এই ফিচারটি আর পাওয়া যাবে না।

আর ব্যবহার করা যাবে না WhatsApp Messenger Room

এতদিন পর্যন্ত নির্বাচিত কিছু হোয়াটসঅ্যাপ ইউজার মোবাইল, ওয়েব বা ডেস্কটপ অ্যাপ্লিকেশন থেকে মেসেঞ্জার রুম ব্যবহার করতে পারতেন। তবে WABetaInfo-এর সাম্প্রতিক রিপোর্ট বলছে, অ্যাপের আইওএস (বিটা ভার্সন ২.২১.১৯০.১১) এবং অ্যান্ড্রয়েড (বিটা ভার্সন ২.২১.১৯.১৫) উভয় সংস্করণের চ্যাট শেয়ার শীট থেকেই হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার রুম শর্টকাট সরানো হয়েছে।

মূলত ফিচারটি তেমন ব্যবহার না হওয়ার কারণেই সংস্থাটি এই বৈশিষ্ট্যটি অক্ষম করার সিদ্ধান্ত নিয়েছে বলে মনে হচ্ছে। এখন ইউজাররা চ্যাটের অ্যাটাচমেন্ট সেকশনে কেবল ‘ডকুমেন্ট’, ‘ক্যামেরা’, ‘গ্যালারি’, ‘অডিও’, ‘লোকেশন’, ‘পেমেন্ট’-এর মত অপশনগুলি দেখতে পাবেন।

খুব শীঘ্রই WhatsApp-এ এই ফিচার জুড়ছে

ইতিমধ্যেই জানা গিয়েছে যে, হোয়াটসঅ্যাপ ‘ট্রানস্ক্রিপশন ভয়েস মেসেজ‘ নামক একটি ফিচারের ওপর কাজ করছে। এটি, আপাতত আইওএস প্ল্যাটফর্মে পরীক্ষাধীন থাকলেও, আগামী দিনে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ইউজাররা এটির সুবিধা উপভোগ করতে পারবেন। ফিচারটির সাহায্যে মূলত ভয়েস মেসেজ, টেক্সট ফরম্যাটে কপি হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.