পুরানো নিয়মেই ফিরছে হোয়াটসঅ্যাপ, দেওয়া যাবে ৩০ সেকেন্ডের স্ট্যাটাস

মার্চের শেষের দিকে পৃথিবীর সবথেকে বড় চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তাদের স্ট্যাটাস ভিডিওর সময়সীমায় একটি বড়সড় পরিবর্তন এনেছিল। সেইসময় হোয়াটসঅ্যাপ Whatsapp তাদের স্ট্যাটাস ভিডিও সর্বাধিক সময়সীমা ৩০ সেকেন্ড থেকে কমিয়ে ১৫ সেকেন্ড করে দেয়। Whatsapp তাদের সার্ভারে লোড কমাতে এই সিদ্ধান্ত নিয়েছিল। কারণ লকডাউনে লোকেরা স্ট্যাটাসের ব্যবহার কয়েকগুন বাড়িয়ে দিয়েছিল।

তবে হোয়াটসঅ্যাপ পুনরায় তাদের স্ট্যাটাস ভিডিও সময়সীমা বাড়িয়ে ৩০ সেকেন্ড করার পরিকল্পনা নিয়েছে। অর্থাৎ আপনারা পুনরায় আগের মত করে ভিডিও স্ট্যাটাস আপলোড করতে পারবেন। এটি এখনও বিটা পর্যায়ে রয়েছে, সকলের জন্য এই আপডেট রোল আউট করতে কিছুদিন সময় লাগবে।

হোয়াটসঅ্যাপ বিটা ইনফোর একটি রিপোর্ট অনুযায়ী, আর কিছুদিনের মধ্যেই অ্যান্ড্রয়েড বিটা আপডেট ভার্সন ২.২০.১৬৬ -তে এই নতুন সময়সীমা দেখা যাবে। এছাড়াও জানানো হয়েছে, একটি সার্ভার সাইড আপডেটের মাধ্যমে আবার আগের সময় লিমিট ফিরিয়ে আনা হচ্ছে। তবে এখনি সব ব্যাবহারকারী এই আপডেট পাবেন না। এই আপডেট সবার কাছে আসতে একটু সময় লাগবে। তবে এই অ্যাপের আইওএস ভার্সনে কোন পরিবর্তন আসবে কিনা তার ব্যাপারে কোন খবর জানানো হয়নি।

এছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপ একটি নতুন আপডেটের মাধ্যমে আইওএস অ্যাপ্লিকেশন এর জন্য একটি মেসেঞ্জার রুম শর্টকাট নিয়ে এসেছে। এই রুম থাকবে যে কোন চ্যাটের অ্যাটাচমেন্ট মেনুর মধ্যে। এরমধ্যে আপনারা একসঙ্গে অনেকের সাথে ভিডিও চ্যাটিং করতে পারবেন।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।