ব্যবহারকারীদের প্রবল অসন্তোষে হোয়াটসঅ্যাপ ফিরিয়ে আনছে পুরানো ফিচার

লেটেস্ট অ্যান্ড্রয়েড বিটা আপডেটে, চ্যাট শেয়ার শীটে ফিরে এসেছে পুরনো ক্যামেরা শর্টকাট।

WhatsApp restoring camera shortcut beta update
whatsapp restoring camera shortcut with latest beta update

কয়েক সপ্তাহ আগে WhatsApp-এর বিটা (Beta) ভার্সনের চ্যাট শেয়ার শীটে যুক্ত হয়েছিল ফেসবুক ম্যাসেঞ্জার রুম শর্টকাট। তবে নতুন ফিচার যুক্ত করার পর হোয়াটসঅ্যাপের ক্যামেরা শর্টকাট সরিয়ে দেওয়া হয়েছিল। এই পরিবর্তনে একাংশ ইউজারই বেশ বিরক্ত হয়েছিলেন। তবে এবার ইউজারদের সন্তুষ্টির জন্য সমাধান নিয়ে এসেছে ফেসবুকের মালিকানাধীন মেসেজিং অ্যাপটি। লেটেস্ট অ্যান্ড্রয়েড বিটা আপডেটে, চ্যাট শেয়ার শীটে ফিরে এসেছে পুরনো ক্যামেরা শর্টকাট। ফলে ইউজাররা আগের মতই নিজেদের ফটো গ্যালারি অ্যাক্সেস করতে পারবেন।

WABetaInfo জানিয়েছে, লেটেস্ট ‘v2.20.198.9’ আপডেটে বিটা ইউজাররা ক্যামেরা শর্টকাটটি তো ফিরে পাবেনই, পাশাপাশি কিছু রিফ্রেশ আইকন দেখতে পাবেন। আসলে পুরনো আইকনগুলিকে সামান্য রিডিজাইন করেছে WhatsApp। এই আপডেটটি গুগল প্লে স্টোর থেকে পর্যায়ক্রমে রোল আউট করা হবে।

তবে জানিয়ে রাখি, ক্যামেরা শর্টকাটের জন্য ফেসবুক ম্যাসেঞ্জার রুমের শর্টকাট সরিয়ে দেয়নি হোয়াটসঅ্যাপ। এটি আগের মত ডকুমেন্ট, গ্যালারী, অডিও, লোকেশন, কন্ট্যাক্ট এবং ক্যামেরা শর্টকাটের পাশাপাশি থাকবে। স্বাভাবিকভাবেই, ক্যামেরা শর্টকাট ফিরে আসার পর হোয়াটসঅ্যাপ চ্যাট শেয়ার শীটের আকার অনেকটাই বেড়ে গিয়েছে। ফলে, এটি দেখতে কিছুটা বেখাপ্পা লাগতে পারে।

প্রসঙ্গত, এই আপডেটে কয়েকটি সমস্যার এখনও সমাধান করা হয়নি। যেমন ইউজাররা গ্রুপ চ্যাটে রিড রিসিপ্ট অপশন নিয়ে অভিযোগ করেছিলেন। তবে নতুন আপডেটে এর কোনো সুরাহা করা হয়নি। মনে করা হচ্ছে, খুব শীঘ্রই আরো একটি আপডেট এনে যাবতীয় সমস্যার সমাধান নিয়ে আসবে সংস্থাটি।