নিশ্চিন্তে হোয়াটসঅ্যাপে রাখুন গোপন তথ্য, যুক্ত হলো ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার

  

ফেসবুক মালিকানাধীন মেসেজিং অ্যাপ, হোয়াটসঅ্যাপ তাদের অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ব্যবহারকারীদের জন্য নতুন একটি ফিচার লঞ্চ করলো। কিছুমাস আগে থেকেই জানা গিয়েছিলো কোম্পানিটি Fingerprint Lock ফিচারের উপর কাজ করছে। আজ থেকে আট মাস আগে WaBetaInfo একটি স্ক্রিনশট পোস্ট করে এই ফিচারের কথা জানিয়েছিল। অবশেষে ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার বিটা ভার্সনে চলে এলো। এই ফিচার চলে আসায় অ্যাপের সুরক্ষা যে বাড়লো তা বলার অপেক্ষা রাখেনা। প্রসঙ্গত হোয়াটসঅ্যাপের iOS বিটা ব্যবহারকারীরা তিনমাস আগেই এই ফিচার পেয়েছিলো।

WhatsApp fingerprint lock ফিচার :

এই ফিচারটি ডেভেলপ করার সময় এর বিভিন্ন নামকরণ করেছিল কোম্পানি। সর্বপ্রথম এই ফিচারের নাম ছিল অথিন্টিকেশন। এর পর এর নাম হয় স্ক্রিন লক। আসলে হোয়াটসঅ্যাপ এটা সুনিশ্চিত করতে চাইছিলো যে এমন একটি নাম দেওয়া হোক যেটা এর সুবিধাকে বর্ণনা করে। WaBetaInfo এর রিপোর্ট অনুযায়ী এই এই ফিচার হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন 2.19.221 তে উপলব্ধ আছে।

আপনি যদি হোয়াটসঅ্যাপ বিটা ভার্সন ব্যবহার করেন তবে এই ফিচারটি দেখতে পারেন। তবে আপনার যদি বিটা ভার্সন 2.19.221 না থাকে তবে প্লে স্টোর থেকে আপডেট করে নিন। এরপর ও যদি নতুন ফিচার না পান তবে ডিলিট করে নতুন করে ইনস্টল করুন।

হোয়াটসঅ্যাপ ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার সক্রিয় করার পর আপনাকে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেট করতে বলা হবে। রিপোর্ট অনুযায়ী ব্যবহারকারীরা লক করার পরও নোটিফিকেশন থেকে রিপ্লাই ও কল রিসিভ করতে পারবে। কারণ হিসাবে কোম্পানি জানিয়েছে এই ফিচার কেবল অ্যাপকে লক করবে। এখানে লক করার জন্য আপনার সামনে তিনটি বিকল্প আসবে। প্রথমটি- এক্ষুনি, দ্বিতীয়টি- 1 মিনিট পর ও তৃতীয়টি- 30 মিনিট পর।

পড়ুন : লুকিয়ে পড়ুন হোয়াটসঅ্যাপ মেসেজ, দরকার নেই সেটিং পরিবর্তনের

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন