চ্যাটের আনন্দ হবে দ্বিগুণ, WhatsApp আনলো ছ-ছটি নতুন স্টিকার প্যাক

WhatsApp rolls out 6 new sticker packs including egg and chup woman cactus

কাজের জায়গা হোক বা ঘরোয়া কথাবার্তা, বিশ্বব্যাপী মানুষজনের সর্বক্ষণের সঙ্গী হয়ে উঠেছে WhatsApp। ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটি নিত্য নতুন ফিচার আনার জন্য ব্যবহারকারীদের কাছে ব্যাপকভাবে জনপ্রিয়। আর এই অ্যাপে স্টিকার ফিচারের আগমন চ্যাটের আনন্দকে বহুগুণ বাড়িয়ে দিয়েছে। এখন প্রায় সকলেই স্টিকারের মাধ্যমে নিজের মনোভাব ব্যক্ত করতে ভালোবাসেন। বর্তমান প্যানডেমিক পরিস্থিতিতে ভার্চুয়ালি কথোপকথনের ক্ষেত্রে হরেক রকমের স্টিকারের ব্যবহারও বেশ বেড়েছে। আর তাই ইউজারদের খুশি করতে আরও কয়েকটি স্টিকার প্যাক নিয়ে এলো WhatsApp।

রিপোর্ট অনুযায়ী, মেসেজিং অ্যাপটি ইউজারদের জন্য ছয়টি নতুন স্টিকার প্যাক রোলআউট করেছে। প্রসঙ্গত, WhatsApp সম্প্রতি আর্থ ডে ২০২১, রমজান এবং কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য স্টিকার প্যাক চালু করেছিল। যাইহোক, নতুন WhatsApp স্টিকার প্যাকগুলি Android এবং iOS উভয় অপারেটিং সিস্টেমে উপলব্ধ। এই লেটেস্ট ৬টি স্টিকার প্যাক কালেকশনের মধ্যে রয়েছে Egg And Chup, Realistic Rabbit, Betakkuma 2, Square Cheese’s Daily Life, Woman Cactus এবং A Burdensome Pigeon Named Eagle।

Android এবং iOS-এর হোয়াটসঅ্যাপ ইউজাররা অ্যাপের স্টিকার স্টোর থেকে নতুন স্টিকার প্যাকগুলি খুঁজে পাবেন। স্টিকার প্যাকগুলি খুঁজে পাওয়ার জন্য ইউজারদের প্রথমে ইমোজি বাটনে ট্যাপ করতে হবে, এবং তারপরে নীচের ট্রে থেকে স্টিকার আইকনটি সিলেক্ট করতে হবে। তারপর স্টিকার প্যাকের সম্পূর্ণ তালিকা দেখার জন্য “+” আইকনটি সিলেক্ট করতে হবে। নতুন রোলআউট হওয়া ৬টি স্টিকার প্যাককে এই তালিকার প্রথম ৬টি পোজিশনে দেখা যাবে, এবং এগুলির টাইটেলের পাশে “new” ট্যাগও থাকবে। “arrow” বাটনে ট্যাপ করে ইউজাররা এই স্টিকার প্যাকগুলি ডাউনলোড করতে পারবেন, এবং ডাউনলোড করা হয়ে গেলে সেগুলি অ্যাপের স্টিকার বিভাগে দৃশ্যমান হবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, WhatsApp সম্প্রতি একটি নতুন ফিচার রোলআউট করেছে, যেখানে ইউজাররা তাদের চ্যাটে আসা ছবি বা ভিডিওগুলি আরো বড়ো ফরম্যাটে দেখতে পারবেন। সাধারণত WhatsApp-এর ছবি বা ভিডিওগুলির সাইজের ক্ষেত্রে একটা বাঁধাধরা মাপ আগে থেকেই সেট করা থাকে। তাই বেশিরভাগ সময়েই ছবি বা ভিডিও আপলোডের পর দেখা যায়, সেটির কিছু অংশ ক্রপ হয়ে যায়। এই ক্রপ সাইজের কনটেন্ট বারংবার ট্যাপ করে খুলে দেখাটা ইউজারদের জন্য খুব স্বাভাবিকভাবেই বিরক্তির ব্যাপার হয়ে ওঠে। কিন্তু এই নতুন ফিচারটির সাহায্যে ইউজাররা তাদের চ্যাট বক্সে আসা ছবি বা ভিডিও-কে সেটির আসল সাইজে বড়ো ফরম্যাটে দেখতে পারবেন, তাদের আর কোনো ক্রপ করা ভার্সন দেখতে হবে না। নতুন এই ফিচারটি এখন বিশ্বব্যাপী সমস্ত WhatsApp ব্যবহারকারীদের জন্য উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন