সমস্ত অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য WhatsApp আনলো এই নতুন ফিচার

whatsapp-rolls-out-video-mute-features-for-all-android-users

জনপ্রিয় সামাজিক মাধ্যম Whatsapp, মাত্র কয়েক দিন আগে ইউজারদের সুবিধার্থে একটি মজাদার ফিচার এনেছিল যার নাম ‘মিউট ভিডিও’। এই ফিচারের সাহায্যে ইউজাররা মেসেজিং প্ল্যাটফর্মটির মাধ্যমে ভিডিও পাঠানোর সময় বা স্ট্যাটাস হিসেবে আপলোড করার সময়, ভিডিও-র সাউন্ড অফ করে আপলোড করার সুবিধা পেয়েছিলেন। যদিও এতদিন অবধি এই ফিচারটি শুধুমাত্র WhatsApp-এর বিটা ইউজারদের জন্য উপলব্ধ ছিল। তবে আজ থেকে সমস্ত অ্যান্ড্রয়েড ইউজাররাই এটি ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে Facebook-এর মালিকানাধীন সংস্থাটি।

whatsapp-rolls-out-video-mute-features

একটি টুইট পোস্টে WhatsApp জানিয়েছে, এবার থেকে হোয়াটসঅ্যাপে শেয়ার করা ভিডিওগুলিতে শুধু চোখে দেখার বিকল্প থাকবে। অ্যান্ড্রয়েড ইউজাররা কোনো ভিডিও শেয়ার করা বা স্ট্যাটাস হিসেবে দেওয়ার আগে সেটিকে নিঃশব্দ করতে পারবেন, আলাদা করে এডিট করার প্রয়োজন পড়বে না।

কিভাবে ব্যবহার করা যাবে ‘মিউট ভিডিও’ ফিচার?

এখন থেকে কোনো ভিডিও পাঠানোর সময় বা স্ট্যাটাস হিসেবে পোস্ট করার সময় ইউজাররা ভিডিও ড্যুরেশন (ট্রিমিং অপশন) এবং ফাইল সাইজ ডিটেইলসের ঠিক বামদিকে ছোট্ট একটি স্পিকার আইকন দেখতে পাবেন। ওই আইকনে ক্লিক করেই ভিডিওটি মিউট/ আনমিউট করা যাবে।

সংস্থার ঘোষণামত আপাতত অ্যান্ড্রয়েড ইউজাররাই এই ‘মিউট ভিডিও’ ফিচারটি উপভোগ করতে পারবেন। সেক্ষেত্রে আইফোন ইউজারদের জন্য কবে এটি উপলব্ধ হবে সে বিষয়ে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন