চ্যাট হবে আরও মজাদার, ১৩৮ টি নতুন ইমোজি আসছে হোয়াটসঅ্যাপে

whatsapp-soon-to-launch-new-138-emojis-all-we-know

বর্তমানে রোজকার চ্যাটে অনুভূতি প্রকাশের জন্য মানুষ শব্দের চেয়ে বেশি Emoji ব্যবহার করে। ইমোজি ছাড়া চ্যাট অনেকটা মশলা ছাড়া তরকারির মত ব্যাপার। সে যাইহোক, ইমোজি-প্রেমীদের জন্য আজ রয়েছে একটি সুখবর, WhatsApp-এ খুব শীঘ্রই আসছে আরো ১৩৮টি নতুন ইমোজি। আপাতত এই ইমোজিগুলি পরীক্ষাধীন পর্যায়ে রয়েছে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

কেমন হবে নতুন ইমোজিগুলি?

আপাতত জানা গিয়েছে, কিছু পেশাভিত্তিক (যেমন শেফ, চাষি, পেন্টার) নতুন ইমোজি যুক্ত হবে। যেখানে নতুন পোশাক, চুলের স্টাইল, রঙ ইত্যাদি দেখা যাবে। এছাড়া, কিছু প্রতীকী হুইলচেয়ার ইমোজি দেখতে পাওয়া যাবে। পরবর্তী সময়ে এই ইমোজিগুলি সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

তবে মনে করা হচ্ছে, হোয়াটসঅ্যাপের পুরানো ইমোজিগুলির তুলনায় নতুন ইমোজিগুলি বেশ কিছুটা আলাদা হবে। যার মাধ্যমে ইউজাররা আরো মজাদার চ্যাটিং এক্সপিরিয়েন্স উপভোগ করতে পারবেন।

WABetainfo জানিয়েছে, এই ইমোজিগুলি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েডের ২.২০.১৯৭.৬ বিটা ভার্সনে দেখতে পাওয়া যাবে। সমস্ত পরীক্ষা-নিরীক্ষা শেষ হয়ে গেলেই সমস্ত ইউজাররা সেগুলি ব্যবহার করতে পারবেন। আপনি যদি অন্যদের আগে এই নতুন ইমোজি ব্যবহার করতে চান, তবে আপনাকে গুগল প্লে স্টোরে গিয়ে হোয়াটসঅ্যাপের বিটা প্রোগ্রামে যোগ দিতে হবে।

মাত্র কয়েকদিন আগেই WhatsApp, অ্যান্ড্রয়েড এবং iOS ইউজারদের জন্য অ্যানিমেটেড স্টিকার নিয়ে এসেছে। এছাড়া হোয়াটসঅ্যাপে বিভিন্ন নতুন ফিচারের ওপর কাজ চলছে, যা আমরা প্রায়দিনই আপনাদের সামনে নিয়ে আসি। গ্রাহকদের সন্তুষ্টির জন্য এবং নিজের জনপ্রিয়তা বজায় রাখতে হোয়াটসঅ্যাপ যে কোনো চেষ্টার ত্রুটি রাখছে না, একথা নিঃসন্দেহে বলা যেতে পারে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন