হোয়াটসঅ্যাপ ওয়েবে জলদি আসছে ডার্ক মোড ফিচার, তার আগে এভাবে অন করুন

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তাদের সমস্ত স্মার্টফোন ব্যবহারকারীদের ডার্ক মোডের সুবিধা দিলেও ওয়েব ভার্সন ব্যবহারকারীরা সেই সুবিধা পায়নি। তবে এর জন্য Whatsapp Web ব্যবহারকারীদের আর মন খারাপ করতে হবেনা। কারণ কোম্পানি শীঘ্রই এই ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড নিয়ে আসছে। যদিও আপনি চাইলে খুব সহজেই হোয়াটসঅ্যাপ ওয়েবে ডার্ক মোড এনাবেল করতে পারেন। আসুন জেনে নিই কিভাবে আপনি কোম্পানির ডার্ক মোড ফিচার আনার আগেই Whatsapp Web এ এই ফিচার ব্যবহার করবেন।

হোয়াটসঅ্যাপ ওয়েবে ডার্ক মোড চালু করতে প্রথমে আপনাকে ল্যাপটপ বা কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ওয়েব (web.whatsapp.com) খুলতে হবে। এরপর আপনার স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপে গিয়ে তিনটি ডটে ক্লিক করে Whatsapp Web বিকল্প বেছে নিতে হবে এবং ল্যাপটপে থাকা কিউআর কোডটি স্ক্যান করুন। এভাবে লগইন করার পরে আপনাকে ওয়েব পেজের যে কোনও জায়গায় রাইট ক্লিক করতে হবে এবং নীচে প্রদর্শিত ‘Inspect’  বিকল্পে ক্লিক করতে হবে। এছাড়াও আপনি Ctrl + Shift + I বোতামটি প্রেস পারেন।

এবার আপনার সামনে পেজের কোড চলে আসবে এবং একটি এডিটিং কনসোলও উপস্থিত হবে। এর সবার উপরে আপনি ‘body class=web’ স্ট্রিং দেখতে। এখানে আপনাকে কেবল web শব্দের বদলে web dark লিখতে হবে। এর পরে আপনার হোয়াটসঅ্যাপ ওয়েব পেজটি ডার্ক হয়ে যাবে। মনে রাখবেন পেজ রিফ্রেশ করলে এই ফিচার চলে যাবে।

যদিও খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ ওয়েবে কোম্পানি ডার্ক মোড ফিচার দিয়ে দেবে। তবে এই ট্রিক ও আপনি কাজে লাগাতে পারেন। এই ট্রিকটি আবিষ্কার করেছে WABetaInfo এর iscord Server Community এর Thales নামে একজন। এই ট্রিক সমস্ত ওয়েব ব্রাউজারে কাজ করে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।