WhatsApp আনছে মেসেজ রিঅ্যাকশন ফিচার, চ্যাটিংয়ের মজা হবে‌ দ্বিগুণ

whatsapp-testing-message-reaction-feature-soon-to-roll-out
WhatsApp আনছে Message Reaction ফিচার

নতুন ফিচারের কথা উঠলে হোয়াটসঅ্যাপ (Whatsapp) সর্বদাই আমাদের চমক দিতে ভালোবাসে। চলতি বছরেই তারা অ্যাপ্লিকেশনে ইতিমধ্যেই একাধিক এমন ফিচার সংযোজন করেছে। সেই পথে হেঁটে এবার তারা আরো একটি নতুন বিশেষত্ব প্রকাশ্যে আনতে চলেছে। WABetaInfo -এর প্রতিবেদন অনুযায়ী নতুন ফিচারটি মেসেজ রিঅ্যাকশন (‘Message Reaction’) নামের সঙ্গে উপলব্ধ হবে। এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা চ্যাটিংয়ের সময় অপরের পাঠানো মেসেজে রিঅ্যাক্ট করতে পারবেন। এক্ষেত্রে নির্দিষ্ট ইমোজি প্রতিক্রিয়া বেছে নিয়ে আপনি নিজের মনোভাব প্রকাশে সক্ষম হবেন। উল্লেখ্য, টুইটার (Twitter), ইনস্টাগ্রাম (Instagram) ও মেসেঞ্জার (Messenger) অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের জন্য অনেক আগে থেকেই অন্যের মেসেজে রিঅ্যাক্ট করার সুবিধা বজায় রয়েছে।

WhatsApp আনছে Message Reaction ফিচার

হোয়াটসঅ্যাপে মেসেজ রিঅ্যাকশন ফিচার যুক্ত হলে তা আমাদের মেসেজিং অভিজ্ঞতাকে অনেক সহজ-সরল ও আকর্ষণীয় করে তুলবে। এর ফলে কোন মেসেজ আপনার কেমন লাগলো সেটা ব্যক্ত করার জন্য আপনাকে আলাদা করে মেসেজ টাইপ করতে হবে না। এক্ষেত্রে ইমোজি প্রতিক্রিয়া বন্ধুকে আপনার মনের ভাব বুঝিয়ে দেবে। তাই ডিস্যাপিয়ারিং মেসেজ (Dissapearing Message), জয়েনিং মিসড্ গ্রুপ কলসের পরে (Joining Missed Group Calls) মেসেজ রিঅ্যাকশন (Message Reaction) ফিচার যে হোয়াটসঅ্যাপের অন্যতম বড় সংযোজন হতে চলেছে তা মুখে বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

কিভাবে কাজ করবে এই মেসেজ রিঅ্যাকশনের সুবিধা?

উত্তরে প্রথমেই পুরোনো অ্যাপ্লিকেশন আপডেটের কথা জানিয়ে দেওয়া দরকার। অর্থাৎ সুবিধাটি পেতে উৎসাহীদের হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ নিজেদের ডিভাইসে ডাউনলোড করতে হবে (ফিচারটি আসার পর)। অবশ্য সকলেই যে একসাথে অ্যাপের নতুন ভার্সন ইন্সটল করবেন তার কোনো মানে নেই। নতুন সংস্করণের পাশাপাশি অনেকে এর পুরোনো ভার্সন ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে নতুন সংস্করণ ব্যবহারকারী অপরপক্ষের কথায় প্রতিক্রিয়া জানালে তা আলাদা মেসেজ হিসেবে পুরোনো সংস্করণ ব্যবহারকারীর স্ক্রিনে ভেসে উঠবে।

মেসেজ রিঅ্যাকশন ফিচার ছাড়াও Whatsapp তাদের নতুন কালার থীমের উপরে কাজ করছে বলে শোনা গিয়েছে। লাইট ও ডার্ক উভয় মোডে এই কালার থীম কার্যকর হবে। কতদিনের মধ্যে উপরোক্ত ফিচারগুলি হোয়াটসঅ্যাপে যুক্ত হবে তা অবশ্য এখনই বলা যাচ্ছেনা। তবে আলোচনার সূত্রপাত যখন হয়েছে, তখন আশা করা যায় খুব তাড়াতাড়ি আমরা Whatsapp-এ উক্ত পরিবর্তনগুলি দেখতে পাবো।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020