WhatsApp ইউজারদের জন্য সুখবর, নির্দিষ্ট কন্ট্যাক্ট থেকে লুকিয়ে রাখা যাবে স্ট্যাটাস

WhatsApp অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য স্ট্যাটাস নিয়ে একটি নতুন কাস্টম প্রাইভেসি সেটিং পরীক্ষা করছে, যা নির্দিষ্ট কন্ট্যাক্ট থেকে স্ট্যাটাস আপডেট লুকিয়ে রাখার সুবিধা উপলব্ধ হয়েছে

whatsapp-testing-new-custom-privacy-setting-about-status-updates-for-android-users

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp (হোয়াটসঅ্যাপ) যে, আগামী দিনে প্রোফাইল পিকচার, অ্যাবাউট স্ট্যাটাস এবং লাস্ট সিনের পরিচিত প্রাইভেসি সেটিংসে পরিবর্তন আনার জন্য কাজ করছে সে কথা ইতিমধ্যেই একাধিক রিপোর্টে নিশ্চিত করা হয়েছে। এমনকি দিন দুই আগে শোনা গিয়েছে, সংস্থাটি তার বিটা ভার্সনে ইউজারদের প্রোফাইল পিকচারের প্রাইভেসির জন্য ‘মাই কন্ট্যাক্ট একসেপ্ট…’ (My contact except) নামক নতুন অপশন দিয়েছে। সেক্ষেত্রে তারা ধাপে ধাপে নিজেদের বহুল ব্যবহৃত সেকশনগুলির ‘এভরিওয়ান’, ‘মাই কন্ট্যাক্ট’ এবং ‘নো বডি’ সেটিংয়ে নতুন পরত যোগ করতে চলেছে বলেই মনে হচ্ছে। আসলে প্রোফাইল পিকচারের পর সম্প্রতি WhatsApp-কে অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য স্ট্যাটাস নিয়ে একটি নতুন কাস্টম প্রাইভেসি সেটিং পরীক্ষা করতে দেখা গেছে, যেখানে নির্দিষ্ট কন্ট্যাক্ট থেকে স্ট্যাটাস আপডেট লুকিয়ে রাখার সুবিধা উপলব্ধ হয়েছে। খুব শীঘ্রই অ্যান্ড্রয়েড বিটা ইউজাররা নতুন ফিচারটি উপভোগ করতে সক্ষম হবে, এমনটাই আশা করা হচ্ছে।

WhatsApp About স্ট্যাটাসের নয়া কাস্টম প্রাইভেসি সেটিং

সাম্প্রতিক একটি রিপোর্টে, WABetaInfo একটি স্ক্রিনশট শেয়ার করে ‘অ্যাবাউট’ স্ট্যাটাস আপডেট ইচ্ছেমত লুকিয়ে রাখার নতুন কাস্টম প্রাইভেসি সেটিংয়ের লভ্যতার কথা জানিয়েছে। এই ‘মাই কন্ট্যাক্ট একসেপ্ট’ অপশনটি, সাধারণ স্টোরি স্ট্যাটাসের মতই ইউজারদের নির্বাচিত কন্ট্যাক্টের থেকে অ্যাবাউট হাইড করার সুবিধা দেবে।

বলে রাখি, অ্যান্ড্রয়েড বিটা ২.২১.২১.৮ ভার্সনে এই অপশনটি পরিলক্ষিত হয়েছে, তবে এটি এখনও বিটা টেস্টারদের জন্য উপলব্ধ নয়। রিপোর্ট অনুযায়ী, ফিচারটি আপাতত বিকাশের পর্যায়ে রয়েছে। ঠিক কবে থেকে এটি ইউজারদের ব্যবহারের জন্য লাইভ হবে, তা এখনো স্পষ্ট নয়।

উল্লেখ্য, ২০১৭ সালে স্ট্যাটাস ফাংশনের জন্য হোয়াটসঅ্যাপ ‘মাই কন্ট্যাক্ট একসেপ্ট’ সেটিং অপশনটি চালু করেছিল। পরে বছর দুয়েক আগে ২০১৯ সালে গ্রুপ প্রাইভেসির ক্ষেত্রেও এই ফিচারটিকে সম্প্রসারণ করা হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.