অ্যাপের ভিতরে রং পাল্টানোর সুযোগ দেবে WhatsApp, আকর্ষণীয় হয়ে উঠবে ইন্টারফেস

whatsapp-testing-new-feature-that-allow-change-colours-in-the-app

প্রিয়জন হোক বা সহপাঠী-সহকর্মী, যে কারোর সাথে দৈনন্দিন যোগাযোগ বজায় রাখার ক্ষেত্রে সকলেরই প্রথম পছন্দ হোয়াটসঅ্যাপ (WhatsApp)। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটির বর্তমানে প্রায় ১.৫ বিলিয়ন সংখ্যক মাসিক সক্রিয় ইউজারও রয়েছে। এদিকে, ইউজারদের খুশি রাখতে বা নিজেদের জনপ্রিয়তা ধরে রাখতে হোয়াটসঅ্যাপকে প্রায়ই কোনো না কোনো আপডেট বা নতুন ফিচার আনতে দেখা যায়। সেক্ষেত্রে এবার ফের, বিগত কয়েক মাস ধরে চলা প্রাইভেসি পলিসি সংক্রান্ত বিতর্কের মধ্যেই ফেসবুকের মালিকানাধীন এই প্ল্যাটফর্মটি নতুন ফিচার আনার আভাস দিল। রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ আগামী দিনে তার অ্যাপটির বেশ কিছু বিভাগের রঙ পরিবর্তন করতে পারে, যার ফলে প্ল্যাটফর্মটির UI (ইউজার ইন্টারফেস) আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

হোয়াটসঅ্যাপের খবর সরবরাহকারী পোর্টাল, WaBetaInfo সম্প্রতি একটি টুইট পোস্টে জানিয়েছে যে, WhatsApp, এখন এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যা ইউজারদের অ্যাপের কিছু অংশে রঙ পরিবর্তন করার সুযোগ দেবে। যদিও, ঠিক কী পরিবর্তন বা কতটা পরিবর্তন দেখা যাবে এবং ঠিক কবে থেকে এই ফিচার উপলব্ধ হবে – সে বিষয়ে তেমন কিছুই স্পষ্ট করে বলতে পারেনি WaBetaInfo।

তবে উক্ত টুইট পোস্টে পোর্টালটি কয়েকটি ছবি শেয়ার করেছে, যা দেখে মনে হচ্ছে অ্যাপটির চ্যাট বক্সে প্রদর্শিত সাদা-কালো কম্বিনেশনযুক্ত ফন্টের রঙে কিছু পরিবর্তন দেখা যাবে। এক্ষেত্রে ইউজাররা টেক্সটগুলির জন্য গাঢ় সবুজ রঙ ব্যবহার করতে পারবেন বলে মনে হচ্ছে।

এই প্রসঙ্গে বলে রাখি, রঙ পরিবর্তন ছাড়াও আরও বেশ কয়েকটি ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। যেমন সম্প্রতি এটির আইওএস সংস্করণে অডিও মেসেজের জন্য প্লেব্যাক স্পিড কন্ট্রোলের বিশেষ সুবিধা আনা হয়েছে যার সাহায্যে ১.৫ গুন থেকে ২ গুন অবধি প্লেব্যাক স্পিড পরিবর্তন করা যাবে। তবে আপাতত এই ফিচারটি কেবল বিটা ভার্সন ইউজারদের জন্যই উপলভ্য রয়েছে। যদিও খবর পাওয়া যাচ্ছে যে, হোয়াটসঅ্যাপ শীঘ্রই তার ২.২১.৬০.১১ আপডেটে সমস্ত আইওএস ইউজারদের এই ফিচারটি ব্যবহার করার সুযোগ দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন