চ্যাটিংয়ের সাথে দেখা যাবে ভিডিও, WhatsApp-এ জুড়েছে ইনস্টাগ্রাম রিলস

whatsapp-to-add-instagram-reels-in-next-update

নয়া প্রাইভেসি পলিসি নিয়ে হইচই থামার পর, বিগত কয়েক সপ্তাহে ইউজারদের জন্য বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। মাত্র কয়েকদিন আগেই ফেসবুক মালিকানাধীন প্ল্যাটফর্মটি একটি আপডেট রোলআউট করেছে, যার সাহায্যে এখন থেকে মোবাইল অ্যাপ্লিকেশনের মতই হোয়াটসঅ্যাপের ওয়েব এবং ডেস্কটপ ভার্সনেও কল করা সম্ভব হচ্ছে। এছাড়াও জুড়েছে ইউপিআই পেমেন্ট, মিউট ভিডিও, নতুন স্টিকার প্যাকের মত কিছু সুবিধাজনক অপশনও। তবে সাম্প্রতিক খবর বলছে এখানেই শেষ নয়; আগামী দিনে বিশ্বের জনপ্রিয় এই ইনস্ট্যান্ট মেসেজিং মাধ্যমটি থেকে অ্যাক্সেস করা যেতে পারে ইনস্টাগ্রাম -র মজাদার ‘রিলস’ (Instagram Reels) ভিডিও।

আসলে হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo, গতকাল একটি টুইট পোস্টে জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপ, সম্ভবত তার মোবাইল অ্যাপে ইনস্টাগ্রাম রিলস প্রদর্শন করার জন্য কাজ করছে যা ভবিষ্যত আপডেটগুলির সাথে উপলব্ধ হবে। তবে ঠিক কবে এই ফিচারটি উপলব্ধ হবে তার কোনো স্পষ্ট দিনক্ষণ উল্লেখ করেনি WABetaInfo। তবে জল্পনা শুরু হয়েছে যে, এই বছরের শেষ দিকে ফিচারটি আত্মপ্রকাশ করবে।

সেক্ষেত্রে যদি উক্ত ফিচারটি সত্যি সত্যি রোল আউট হলে, সেটি হোয়াটসঅ্যাপের মালিক সংস্থা ফেসবুক (Facebook)-এর সমস্ত অ্যাপকে একীভূত করার অন্যতম পদক্ষেপ বলেই ধরে নিতে হবে। এর আগেও সংস্থাটি এমন ফিচার এনেছে যার সাহায্যে ইউজাররা হোয়াটসঅ্যাপ স্টোরিগুলি সরাসরি ফেসবুকে শেয়ার করতে পারেন, একইভাবে ইনস্টাগ্রাম স্টোরিগুলিও ফেসবুকে শেয়ার করা যায়। শুধু তাই নয় গত বছর ফেসবুক মেসেঞ্জার (Messenger)-এর সাথে ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ (DM) সেকশনটিকেও সংহত করেছিল সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক।

অন্যদিকে, ইনস্টাগ্রাম রিলস খুবই জনপ্রিয় একটি ফিচার যা ভারতে টিকটক (TikTok) ব্যান হওয়ার পর ইউজারদের জন্য বিনোদনের নতুন দরজা খুলে দিয়েছে। আবার, ফেসবুক সম্প্রতি তার মোবাইল অ্যাপটিতেও একই রকম শর্ট ভিডিও অপশন চালু করেছে যা অনেকটাই ইনস্টাগ্রাম রিলের মত কাজ করে। তাই আগামী দিনে হোয়াটসঅ্যাপ থেকে চ্যাটিং, কলিং বা অনলাইন পেমেন্ট করার পাশাপাশি ইনস্টাগ্রাম রিলস ভিডিওগুলি অ্যাক্সেস করা গেলেও তাতে অবাক হওয়ার কিছু নেই!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন