WhatsApp আনছে ট্যাপ টু জয়েন ফিচার, এর সুবিধা কী জেনে নিন

whatsapp-to-bring-tap-to-join-feature-for-group-voice-call
WhatsApp-এর 'ট্যাপ টু জয়েন' ফিচার কীভাবে কাজ করবে জানুন

সময় এবং জনপ্রিয়তার সাথে তাল মিলিয়ে ইনস্ট্যান্ট মেসেজিং মাধ্যম WhatsApp (হোয়াটসঅ্যাপ), নিজের প্ল্যাটফর্মে প্রায়ই নতুন ফিচার আনছে। ফলে রোজই এতে কিছু না কিছু পরিবর্তন পরিলক্ষিত হচ্ছে। সেই ধারা বজায় রেখে সাম্প্রতিক রিপোর্ট বলছে, Facebook (ফেসবুক)-এর এই মালিকানাধীন সংস্থাটি ভয়েস কল অপশনের উন্নতিতে কিছু কাজ করছে, যা বাস্তবায়িত হলে ইউজাররা বড়সড় পরিবর্তন দেখতে পাবেন। সেক্ষেত্রে এবার হোয়াটসঅ্যাপে ‘ট্যাপ টু জয়েন’ নামে একটি ফিচার আসতে চলেছে বলে শোনা যাচ্ছে। আসুন এই বিষয়ে খুঁটিনাটি জেনে নিই।

WhatsApp-এর এই ‘ট্যাপ টু জয়েন’ ফিচারটি আসলে কী

এই মুহুর্তে, হোয়াটসঅ্যাপের গ্রুপ ভয়েস কলগুলি নির্দিষ্ট সংখ্যক মেম্বারদের উপস্থিতিতে কনফারেন্স আকারে সম্পন্ন হয়। সেক্ষেত্রে ‘ট্যাপ টু জয়েন’ ফিচারের মাধ্যমে এই জাতীয় গ্রুপ কলে জয়েন করার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাওয়া যাবে। WABetaInfo-র মতে, আগামীতে ইউজাররা যদি কোনো গ্রুপ কল মিস করেন তবে তারা ম্যানুয়ালি সেই কলটিতে যুক্ত হওয়ার নতুন বিকল্প পাবেন। অর্থাৎ হোয়াটসঅ্যাপ কলে যোগদানের নিয়মে আসবে একটি চমকপ্রদ পরিবর্তন।

WhatsApp-এর এই ‘ট্যাপ টু জয়েন’ ফিচার কীভাবে কাজ করবে

WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, এই নতুন ফিচার কার্যকরী হলে হোয়াটসঅ্যাপ মিস কল দেখানোর পরিবর্তে ইউজারদের বিদ্যমান গ্রুপ কলের নোটিফিকেশন দেবে। সেই নোটিফিকেশনে থাকবে একটি ‘ট্যাপ টু জয়েন’ টেক্সট। আবার কোনো ইউজার যদি প্রথমে গ্রুপ কলে যোগদান করতে অক্ষম হন, তবে তারা গ্রুপ চ্যাটের অভ্যন্তরে ‘জয়েন কল’ বাটন ট্যাপ করেও সেই কনফারেন্সে যোগ দিতে পারবেন।

শুধু তাই নয়, WABetaInfo জানিয়েছে হোয়াটসঅ্যাপের আইওএস সংস্করণের গ্রুপ ভয়েস কলগুলির ক্ষেত্রে ইন্টারফেসে আরও উন্নত ডিজাইন এবং সহজতর অপশন দেখা যাবে। এতে অ্যাপ্লিকেশন ইআইটি দেখতে নাকি Apple (অ্যাপল)-এর ফেসটাইমের মত আকর্ষনীয় লাগবে। পাশাপাশি শোনা যাচ্ছে, আইওএস ইউজাররা একটি নতুন রিং বাটনও দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.