এই অ্যান্ড্রয়েড ও ওস ফোনগুলোতে আর কাজ করবেনা হোয়াটসঅ্যাপ

এই বছরের শেষে Whatsapp কয়েকটি ফোনের জন্য তাদের সাপোর্ট বন্ধ করছে। এই বিষয়ে সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের ব্লগে একটি পোস্ট করেছে। সেই ব্লগে বলা হয়েছে 2016 সালে উইন্ডোজ ফোনের পুরানো মডেলগুলো থেকে হোয়াটসঅ্যাপ সাপোর্ট তুলে নেওয়া হয়েছিল। এবার 31 ডিসেম্বর, 2019 থেকে সমস্ত উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ সাপোর্ট বন্ধ করা হবে। এতে দশটি উইন্ডোজ ফোন আছে। উইন্ডোজ ফোন ছাড়াও কোম্পানি অ্যান্ড্রয়েড ও ওস ফোনের এক্সপায়ারি ডেট জানিয়ে দিয়েছে।

অ্যান্ড্রয়েড ও ওস ফোনে বন্ধ হবে হোয়াটসঅ্যাপ সাপোর্ট :

হোয়াটসঅ্যাপ তাদের ব্লগ পোস্টে লিখেছে পয়লা ফেব্রুয়ারী 2020 থেকে কিছু অ্যান্ড্রয়েড ও ওস ফোনে তাদের সাপোর্ট বন্ধ করা হবে। যেসব ফোনে এখনো অ্যান্ড্রয়েড 2.3.7 ভার্সন আছে সেগুলোতে হোয়াটসঅ্যাপ আর কাজ করবে না। আবার iOS 7 ভার্সন বা পুরানো ভার্সনে আর হোয়াটসঅ্যাপ সাপোর্ট দেওয়া হবেনা। কোম্পানি জানিয়েছে ” আমরা এই প্লাটফর্মগুলোর জন্য কোনো ডেভেলপ করছিনা। এই সব প্লাটফর্মগুলো থেকে যেকোনো সময় যেকোনো ফিচার বন্ধ হয়ে যেতে পারে। সাপোর্ট বন্ধ হওয়ার পর এইসব ফোনে নতুন ফিচার, বগ ফিক্স এবং আপডেট কিছুই পাওয়া যাবেনা।

উইন্ডোজ 10 পিসিতে বন্ধ হবে না সাপোর্ট :

তবে আপনাকে জানিয়ে রাখি উইন্ডোজ 10 পিসিতে হোয়াটসঅ্যাপ সাপোর্ট বন্ধ করা হবেনা। কিছু রিপোর্টে বলা হয়েছে উইন্ডোজ 10 পিসিতে হোয়াটসঅ্যাপ এক্সপেরিয়েন্স আরো ভালো করতে কোম্পানি WhatsApp UW অ্যাপ্লিকেশন ডেভেলপ করছে। যদিও এই অ্যাপ্লিকেশন কবে আসবে সে বিষয়ে কোনো তথ্য আমাদের কাছে নেই। এর আগে হোয়াটসঅ্যাপ ব্ল্যাকবেরি, নোকিয়া এস 40, নোকিয়া এস 60 ফোনে সাপোর্ট বন্ধ করেছিল।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট নেওয়া কিভাবে বন্ধ করবেন

Last Updated on