হোয়াটসঅ্যাপে ভুয়ো ছবি ভাইরাল হওয়া রুখতে আসছে ইমেজ সার্চ ফিচার, জানুন কিভাবে চিহ্নিত করবেন

ফেসবুক মালিকানাধীন মেসেজিং অ্যাপ,হোয়াটসঅ্যাপ আরো একটি নতুন ফিচারের উপর কাজ শুরু করেছে।একটি রিপোর্ট অনুসারে কোম্পানিটি তাদের ব্যবহারকারীদের জন্য ইমেজ সার্চ ফিচার খুব শীঘ্রই চালু করবে।ফিচারটিকে বর্তমানে বিটা ভার্সনে পরীক্ষা করা হচ্ছে।আপনাদের জানিয়ে রাখি হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারটি গুগলের রিভার্স ইমেজ সার্চ ফিচারের দ্বারাই কাজ করবে।

WABetaInfo এর রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের বিটা ২.১৯.৭৩ ভার্সনে নতুন একটি ফিচার দেখা গেছে,যেটিকে ইমেজ সার্চ ফিচার বলা হচ্ছে।তবে এই ফিচারটি বর্তমানে নিয়মিত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ নয়।এই ফিচারের মাধ্যমে আপনি কোনো ছবি সার্চ করলে গুগল রিভার্স ইমেজ সার্চে রিডাইরেক্ট করা হবে। আপনি যদি গুগলের মাধ্যমে ছবিটি সম্পর্কে জানতে চান তবে সম্মতি দেবেন।এরপর গুগল আপনাকে ছবিটি সম্পর্কে বিস্তারিত জানিয়ে দেবে।

সাইবার বিশেষজ্ঞদের ধারণা এই ফিচারটি ভুয়ো খবর রুখতে একটি ভালো উদ্যোগ।আশা করা হচ্ছে এই ফিচারটি সকলের জন্য চলে এলে হোয়াটসঅ্যাপে ভুয়ো ছবি ভাইরাল হওয়া অনেকটাই বন্ধ হবে। যেহেতু হোয়াটসঅ্যাপ সার্চ ফিচারটি গুগল এপিআই ব্যবহার করবে,সেহেতু ছবিটা আসল নাকি নকল গুগল সার্চের মাধ্যমে জেনে নেওয়া যাবে।

পড়ুন : টিকটক আনলো সেফটি ফিচার, কি কি সুবিধা পাবেন দেখে নিন

Last Updated on