বেশি মেসেজ পাঠালেই বন্ধ হবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট, সাথে নেওয়া হবে আইনি ব্যবস্থা

বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এবার একসাথে অনেক মেসেজ পাঠানো ইউজারদের জন্য বড়ো সিদ্ধান্ত নিলো। হোয়াটসঅ্যাপ এবার সেই সমস্ত লোকের অ্যাকাউন্ট বন্ধ করবে যারা একসাথে অনেকগুলো মেসেজ অন্যকে পাঠায়। এরসাথে কোম্পানি ওই ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারে। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেই।

হোয়াটসঅ্যাপ তাদের ব্লগে বলেছে, তারা এবার সেই সমস্ত ব্যক্তির অ্যাকাউন্ট বন্ধ করবে যারা একসময়ে অনেক মেসেজ কাউকে পাঠিয়ে দেয়। নতুন এই নিয়ম কার্যকরী হবে 7 ডিসেম্বর 2019 থেকে। কোম্পানি জানিয়েছে এখন 90 শতাংশ মেসেজ নিজেদের মধ্যেই করে থাকে ব্যবহারকারীরা। তবে গত কয়েকবছরে একসাথে অনেকগুলো মেসেজ পাঠানোর প্রবণতা বেড়েছে।

তবে এইসমস্ত মেসেজ বেশিরভাগ রাজনৈতিক সংগঠন বা ডিজিটাল মার্কেটের কোম্পানিরা পাঠিয়ে থাকে। এই সব মেসেজের মধ্যে অনেক ভুয়ো খবর শেয়ার করা হয়। আর সেই কারণেই কোম্পানি এই সিদ্ধান্ত গ্রহণ করতে চলেছে।

আপনাকে জানিয়ে রাখি হোয়াটসঅ্যাপ ভুয়ো খবর রোখার জন্য অনেকে ব্যবস্থা গ্রহণ করেছে। প্রথমে ‘ forward’ লেবেল লাগানো তারপর একসাথে 5 জনের বেশি মেসেজ পাঠাতে না পারা প্রভৃতি। কিন্তু তাতে খুব বেশি যে ভুয়ো খবর বন্ধ করা গেছে তেমন শোনা যায়নি। তাই এবার কোম্পানি আরো কঠোর সিদ্ধান্ত নিচ্ছে।

পড়ুন : হাত নয়, চিন্তা অনুযায়ী চলবে ফোন থেকে কম্পিউটার, তৈরী হলো ‘মাইন্ড রিডিং’ চিপ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন