ডার্ক মোড সহ হোয়াটসঅ্যাপে আসছে এই 4টি ফিচার

বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ, হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের অধিক সুবিধা দেওয়ার লক্ষ্যে নতুন নতুন ফিচারের উপর কাজ শুরু করতে থাকে। সম্প্রতি জানা গেছে এবার কোম্পানি 4টি নতুন প্রয়োজনীয় ফিচার তাদের প্লাটফর্মে জুড়বে। এই 4টি নতুন প্রয়োজনীয় ফিচারের মধ্যে আপনি পাবেন ডার্ক মোড, পেমেন্ট অপশনের মতো ফিচার।

হোয়াটসঅ্যাপের 4টি ফিচার:

ডার্ক মোড :

এই ফিচারটির জন্য বহুদিন ধরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অপেক্ষায়। ফেসবুক মেসেঞ্জারে এই ফিচার অনেক আগেই চলে এসেছে। এই মোড রাতেই ব্যাপক সুবিধা দেবে। এই ফিচার চলে এলে রাতে অনেকক্ষন চ্যাট করলেও চোখের কষ্ট হবেনা।

স্ট্যাটাস হাইড:

কোম্পানি খুব তাড়াতাড়ি তাদের প্লাটফর্মে এই নতুন ফিচারটি চালু করতে চলেছে। এই ফিচার আসলে আপনি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস হাইড করতে পারবেন। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা লাস্ট সিন, রিড ইত্যাদি ফিচারও পুরোপুরি নিয়ন্ত্রণ করতে পারবেন।

ফটো সাইজ:

হোয়াটসঅ্যাপের বিরুদ্ধে একটি অভিযোগ আছে যে এখানে ফটো শেয়ার করলে রেজ্যুলেশন খারাপ হয়ে যায়। তাই কোম্পানি এবার ফটো সাইজ ফিচার আনছে। যার ফলে আপনি কোন কোয়ালিটির ফটো শেয়ার করতে চান তা ঠিক করতে পারবেন।

হোয়াটসঅ্যাপ পে:

বেশ কিছুদিন ধরেই হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এই হোয়াটসঅ্যাপ পে’র টেস্টিং করে চলেছিল। কিন্তু তাদের সবচেয়ে বড় অসুবিধা ছিল ডাটা লোকালাইজেশন। এই ডাটা লোকালাইজেশন এর জন্য ভারতের টেলিকম মিনিস্ট্রির সঙ্গে হোয়াটসঅ্যাপের সমস্যাও চলছিল কিছুদিন ধরে। তবে কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপের এই ডাটা লোকালাইজেশন সমস্যাটির সমাধান হয়। এবং তার পরেই হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ সাধারণ মানুষের উপর হোয়াটসঅ্যাপ পে এর ট্রায়াল টেস্টিং এর ছাড়পত্র পায়।

পড়ুন : অজান্তেই গ্রুপের মেম্বার হয়ে যাচ্ছেন ? হোয়াটসঅ্যাপ আনছে নতুন ফিচার

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

Last Updated on